Sunday , September 8 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / আজ বসবে সংসদ অধিবেশন

আজ বসবে সংসদ অধিবেশন

খােলাবাজার ২৪,রবিবার,৮সেপ্টেম্বর,২০১৯ঃ  আজ রোববার একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন বসবে। বিকাল ৫টায় সংসদ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীরর সভাপতিত্বে সংসদের বৈঠক অনুষ্ঠিত হবে। এর আগে বিকেল ৪টায় সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কার্যসূচি নির্ধারণ করা হবে।

সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, গেল মাসের ২১ তারিখ রাষ্ট্রপতি আবদুল হামিদ এ অধিবেশন আহবান করেন। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ডাকা এবারের অধিবেশনের মেয়াদ খুবই সংক্ষিপ্ত হতে পারে। সংবিধান অনুযায়ী একটি অধিবেশন শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে আরেকটি অধিবেশন বসার বাধ্যবাধকতা রয়েছে। সর্বশেষ সংসদের তৃতীয় অধিবেশন গত ১১ জুলাই শেষ হয়। চলতি অর্থবছরের বাজেট পাস হয় ঐ অধিবেশনে।

সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান, এবারের অধিবেশনে বেশ কয়েকটি বিল সংসদের বিবেচনার অপেক্ষায় রয়েছে। এর মধ্যে উত্থাপনের অপেক্ষায় রয়েছে চারটি এবং কমিটিতে পরীক্ষাধীন রয়েছে একটি।

বিলগুলো হচ্ছে, বাংলাদেশ সুগার ক্রপ গবেষণা ইনস্টিটিউট বিল, ২০১৯; আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট বিল, ২০১৯; বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র বিল, ২০১৯; কাস্টমস বিল, ২০১৯ এবং বাংলাদেশের পতাকাবাহী জাহাজ (সুরক্ষা) বিল, ২০১৯।

Print Friendly, PDF & Email

About kholabazar 24