Saturday , October 5 2019
ব্রেকিং নিউজ :

Home / সারাদেশ / দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরী চলাচল বন্ধ

দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরী চলাচল বন্ধ

খােলাবাজার ২৪,শনিবার,০৫অক্টোবর,২০১৯ঃ আগ্রাসী হয়ে ওঠা প্রমত্তা পদ্মার তীব্র স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে দৌলতদিয়া-পাটুরিয়ায় স্বাভাবিকভাবে চলতে পারছে না নৌযান। এই রুটে চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় শুক্রবার দুপুর ১ টা থেকে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল। এবার তীব্র স্রোতে ফেরি চলাচলও বন্ধ হয়ে গেছে।

শনিবার দুপুর পৌনে ২টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়ার সবগুলো ঘাটে ছোট-বড় সব ধরণের ফেরি চলাচল বন্ধ করে ফেরিগুলো নোঙর করা হয়।

এদিকে শুক্রবার দৌলতদিয়া ১নং ফেরি ঘাট নদী ভাঙনের কবলে পড়ে পদ্মায় বিলীন হয়ে গেছে। এছাড়া ২নং ফেরি ঘাটও যে কোনো সময় নদীতে হারিয়ে যাওয়ার আশঙ্কা করছেন ঘাট কর্তৃপক্ষ। ফলে দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় সড়কে আটকা পড়েছে শত শত পণ্যবাহী ট্রাকসহ অসংখ্য যানবাহন।

গত ২৪ ঘন্টায় রাজবাড়ীর দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে পদ্মা নদীর পানি ৫ সেন্টিমিটার কমে বিপদসীমার ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। হঠাৎ পদ্মার পানি বৃদ্ধিতে জেলার প্রায় ৪ হাজার পরিবার পানি বন্দী হয়েছে পড়েছেন। এছাড়া নদী ভাঙ্গন শুরু হয়েছে জেলার বিভিন্ন স্থানে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যাবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি শনিবার সকালে জানান, তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচলও ব্যাহত হচ্ছে। ভাঙনে ১নং ফেরি ঘাট ইতিমধ্যে নদীতে বিলীন হয়ে গেছে। ২নং ঘাটটিও ঝুঁকিতে থাকায় সেটি বন্ধ রয়েছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24