Saturday , October 5 2019
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / নরসিংদীতে বিশ্বশিক্ষক দিবস উপলক্ষে মানববন্ধন ও সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত

নরসিংদীতে বিশ্বশিক্ষক দিবস উপলক্ষে মানববন্ধন ও সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত

খােলাবাজার ২৪,শনিবার,০৫অক্টোবর,২০১৯ঃমোঃরাসেল মিয়াঃনরসিংদীপ্রতিনিধিঃ নরসিংদীতে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে মানববন্ধন ও সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুরে নরসিংদী প্রেসক্লাবে এ কর্মসূচী পালন করা হয়।
বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো) নরসিংদী জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত কর্মসূচীতে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা অংশগ্রহণ করেন।
এসময় দেশের শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ও এমপিওভূক্ত শিক্ষক কর্মচারীর বেতন হতে ১০% কর্তন বন্ধের দাবী জানিয়ে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, দেশের শিক্ষাব্যবস্থার মূল চালকের ভূমিকায় ৯৭% বেসরকারি শিক্ষক। এই বৃহৎ শিক্ষক সমাজকে অমর্যাদা, লাঞ্চনা, বঞ্চনা ও বৈষম্যের শিকার করে মানসম্মত শিক্ষার প্রত্যাশা করা অমূলক। শিক্ষার মানোন্নয়নে বেসরকারি শিক্ষকদের বেতন-ভাতা, মর্যাদা ও অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত করা জরুরি। কেননা গুণগত মানের মেধাবী শিক্ষক ছাড়া মেধাবী দক্ষ জনশক্তি তৈরি সম্ভব নয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ও শিক্ষকদের মানোন্নয়নে আগামী “মুজিব বর্ষে” বেসরকারি শিক্ষাব্যবস্থা জাতীয়করণের ঐতিহাসিক ঘোষণা দেবেন বলে প্রত্যাশা করেন শিক্ষক নেতৃবৃন্দ।
মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো) কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি ফজলুল হক ফকির, যুগ্ম মহাসচিব আব্দুল জব্বার, নরসিংদী জেলা শাখার সভাপতি মো: নূর হোসেন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মো: আফজাল হোসেন কাজল, সাংগঠনিক সম্পাদক মো: তোফাজ্জল হোসেন, শিবপুর উপজেলা শাখার সভাপতি কামরুল হাসান, রায়পুরা উপজেলা শাখার সাধারণ সম্পাদক সোহরাব হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

About kholabazar 24