Tuesday , October 8 2019
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / আবরার হত্যা বিচারের দাবিতে উত্তাল রাজপথ, ছাত্রদলের দু’দিনের কর্মসূচি

আবরার হত্যা বিচারের দাবিতে উত্তাল রাজপথ, ছাত্রদলের দু’দিনের কর্মসূচি

খােলাবাজার ২৪,মঙ্গলবার ,০৮ অক্টোবর,২০১৯ঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে দেশব্যাপী ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়বাবাদী ছাত্রদল।

কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল বুধবার সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়গুলোতে এবং ১০ অক্টোবর বৃহস্পতিবার সব থানা, পৌর ও কলেজগুলোতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে ছাত্রদল।নেতাকর্মীকে নিয়ে বিক্ষোভ করেন সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক।এ সময় তারা এই হত্যার বিচার না হওয়া পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দেন।

এ সময় ‘খুন হয়েছে আমার ভাই’ ‘খুনি তোদের রক্ষা নাই, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রদল জেগেছে’ আবারার হত্যার বিচারের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দেয় তারা।

বিক্ষোভ শেষে বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন। তিনি বলেন, জাতীয়াতাবাদী ছাত্রদল এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে রাজপথে নেমেছে। এবং হত্যাকাণ্ডের বিচার শেষ না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে।

কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বুয়েটের মতো একটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ে একজন মেধাবীকে পিটিয়ে হত্যা করার মাধ্যমে ছাত্রলীগ নিজেদেরকে সন্ত্রাসী সংগঠন হিসাবে আবারও প্রমাণ করছে। আবু বকর হত্যাকাণ্ড এবং বিশ্বজিৎ হত্যাকাণ্ডের বিচারের নামে যে প্রহসন হয়েছে তেমনি এই বিচার নিয়ে যদি এরকম প্রহসন করার চেষ্টা করা হয় তাহলে ছাত্রদল রাজপথে নেমে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24