Saturday , October 12 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / পাকিস্তানে গিয়ে খেলার মতো পরিবেশ এখনও আসেনি: দুর্জয়

পাকিস্তানে গিয়ে খেলার মতো পরিবেশ এখনও আসেনি: দুর্জয়

নাঈমুর রহমান দুর্জয়খােলাবাজার ২৪,শনিবার,১২অক্টোবর,২০১৯ঃ বাংলাদেশের অভিষেক টেস্ট দলের অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় বলেছেন, পাকিস্তানে গিয়ে খেলার মতো পরিবেশ এখনও আসেনি।

চলতি মাসের শেষ দিকে পাকিস্তান সফরে যাওয়া কথা রয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। আগামী বছরের শুরুতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে পাকিস্তান যাওয়ার কথা রয়েছে সাকিব-তামিমদের। তবে তার আগে নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় বলেন, শত শত নিরাপত্তাকর্মী অস্ত্র হাতে চারদিক ঘিরে রাখবে। স্টেডিয়ামের গ্যালারি ফাঁকা থাকবে। এ সব দেখলেই তো ক্রিকেটারদের মনের ভেতরে নিরাপত্তা নিয়ে উদ্বেগ কাজ করবে। আর নিরাপত্তাজনিত মানসিক চাপ নিয়ে ক্রিকেট খেলা যায় না। আমি মনে করি, পাকিস্তানে গিয়ে খেলার মতো পরিবেশ এখনও আসেনি।

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেন, পাকিস্তানের মাঠে শ্রীলংকা তো খেলে এসেছে। ভালোই নিরাপত্তা দিয়েছে পিসিবি। এরকম নিরাপত্তা নিশ্চিত হলে খেলতে যেতে কোনো সমস্যা দেখি না। আর নিরাপত্তা তো সারা পৃথিবীরই সমস্যা। শ্রীলংকাতেও কিছুদিন আগে হামলা হয়েছে। আমরা তো খেলে এসেছি। নিউজিল্যান্ড, ইংল্যান্ডেও হামলার ঘটনা ঘটে। এভাবে চিন্তা করলে পৃথিবীর কোথাও খেলা হবে না।

সদ্যই পাকিস্তান সফরে লাহোর ও কারাচিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে শ্রীলংকা ক্রিকেট দল। তার পরও পাকিস্তান সফর নিয়ে শঙ্কা কাটেনি বিশ্বের টেস্ট খেলুড়ে দলগুলোর।

প্রসঙ্গত, ২০০৯ সালের লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলকে বহনকারী বাসে হামলা করে সন্ত্রাসীরা। তারপর থেকেই পাকিস্তান সফরে যেতে সাহস পাচ্ছে না ক্রিকেট খেলুড়ে দলগুলো।

Print Friendly, PDF & Email

About kholabazar 24