Monday , November 4 2019
ব্রেকিং নিউজ :

Home / সারাদেশ / নরসিংদীর রায়পুরা উপজেলা চেয়ারম্যান আবদুস ছাদেক এর অবৈধ সম্পদের খোজে দুদক

নরসিংদীর রায়পুরা উপজেলা চেয়ারম্যান আবদুস ছাদেক এর অবৈধ সম্পদের খোজে দুদক

খােলাবাজার ২৪,সোমবার,০৪নভেম্বর,২০১৯ঃ নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীর রায়পুরা উপজেলা চেয়ারম্যান আবদুস ছাদেক এর অবৈধ সম্পদের খোজে দুদক। গত ২৮-০৩-২০১৯ইং তারিখে দুর্নীতি দমন কমিশনে মিজানুর রহমানের এক অভিযোগের প্রেক্ষিতে নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবদুস ছাদেক গত স্বারক নং-৯৮৩ তারিখ ৩০-০৪-২০১৯ইংকে অবৈধ সম্পদ তদন্তের জন্য কাজ করছে দুদক।

মোঃ আবদুস ছাদেক উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনে যে হলফনামা দেখায়  সেখানে তিনি কোটি কোটি টাকার সম্পপদের হিসাব গোপন করে যায়।

তবে তিনি হলফনামায় এইচএসসি পাস ও ব্যবসায়ী হিসেবে উল্লেখ করেছেন। তাঁর অস্থাবর সম্পত্তি নগদ তিন লাখ ৫০ হাজার টাকা ও ব্যাংকে জমা ৫৫ হাজার টাকা। স্থাবর সম্পত্তি একটি দালান দেখালেও দাম নির্ধারণ করেননি। সোনালী ব্যাংক নারায়ণপুর বাজার শাখায় ৫০ লাখ টাকা সিসি লোন রয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও স্থানীয় বাসিন্দাদের দেওয়া তথ্য অনুযায়ী তিনি শত কোটি টাকার মালিক। যা হলফনামায় উল্লেখ করেননি।

তার অবৈধ সম্পদের মধ্যে রয়েছে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে গকুলনগরে ইজারা নেওয়া জমিতে দেড় কোটি টাকা দামের লাল মিয়া পেট্রল পাম্প, সাহেরচর খামারে তিন কোটি টাকার চেরাগী ব্রিক ফিল্ড, রায়পুরা কলেজ মার্কেটে ২০ লাখ টাকার সাদি ট্রেডার্স, মরজাল বাসস্ট্যান্ডে কোটি টাকার আদর্শ পোল্ট্রি ফার্ম, রাধানগর কালীবাড়িতে ২০ লাখ টাকার মৎস্য খামার, শেখেরচর বাবুরহাটে কোটি টাকার দুটি দোকান। নারায়ণপুর বাসস্ট্যান্ডে ফজরের বাড়ির কবির মিয়াদের কাছ থেকে আড়াই কোটি টাকার ২৫ শতাংশ জমি কিনে তৈরি করাতকল। যার কোনো অনুমোদন না থাকলেও দলীয় প্রভাব খাটিয়ে তা পরিচালনা করছেন। এ ছাড়া নারায়ণপুর বাসস্ট্যান্ডে ৫০ লাখ টাকার দুটি দোকান, একই এলাকায় কোটি টাকা বিনিয়োগের টিভি-ফ্রিজ কম্পানির একটি শোরুম। নরসিংদী শহরে কোটি টাকার একটি বাড়ি। রায়পুরায় অডিটরিয়ামে ২০ লাখ টাকার দুটি দোকান। ৩৪ লাখ টাকার একটি টয়োটা এফ প্রিমিও গাড়ি। নীলকুটিতে মিস্ত্রিবাড়ির সবুজ মিয়ার কাছ থেকে কেনা ৩৫ শতাংশ জমি। যার দাম প্রায় দুই কোটি টাকা। কিশোরগঞ্জের ভৈরব বাসস্ট্যান্ডে দর্শন সিনেমা হলের পাশে পাঁচ কোটি টাকার এসএইচ ইন্টারন্যাশনাল নামে পানির জার, বোতল উৎপাদন, বিপণন ও বিক্রয় প্রতিষ্ঠান। ভৈরব মিন্টু মিয়া ফিলিং স্টেশনের পেছনে আড়াই কোটি টাকার ছয় কাঠা জমি।

এ বিষয়ে স্থানীয়রা জানান, নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবদুস ছাদেকের অপকর্মের সহযোগী হিসেবে রয়েছে আওয়ামী লীগের নরসিংদী-৫ (রায়পুরা) আসনের সংসদ সদস্য রাজি উদ্দিন আহমেদ রাজু।

অভিযোগের বিষয়ে আরও বিস্তারিত তদন্ত করে আগামীতে ধারাবাহিক ভাবে প্রতিবেদন প্রকাশিত হবে্‌……

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24