Friday , November 8 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / ফের বাংলাদেশ ক্রিকেট নিয়ে শেবাগের ব্যঙ্গ!

ফের বাংলাদেশ ক্রিকেট নিয়ে শেবাগের ব্যঙ্গ!

খােলাবাজার ২৪, শুক্রবার, ০৮নভেম্বর, ২০১৯ঃ ভারতে অনুষ্ঠিত চলমান টি-টোয়েন্টি সিরিজের আগে স্টার স্পোর্টসের এক বিজ্ঞাপনে বাংলাদেশকে ব্যঙ্গ করে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ। দিল্লিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে উড়িয়ে শেবাগের সেই ব্যঙ্গর জবাব অবশ্য মাঠেই দিয়েছিল বাংলাদেশ।

তখন টাইগারদের প্রশংসাও করেছিলেন সাবেক এ তারকা। কিন্তু টাইগারদের হারে সুযোগ পেয়ে আবারও ব্যাঙ্গাত্মক সুরে দেখা গেল শেবাগকে।

দিল্লিতে বাংলাদেশের জয়ের পর ভারতীয় ওপেনার বলেছিলেন, এরা যে কোনও দলকেই হারাতে পারে। মুশফিকুর রহিমকে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করেছিলেন তিনি। কিন্তু বৃহস্পতিবার সেই শেবাগই আবার বললেন, ‘আমি এখনও মনে করি না যে, বাংলাদেশ ভালো দল। ভালো দলের বৈশিষ্ট্য হলো তারা প্রতিনিয়ত জিতবে। হুটহাট একটা ম্যাচ আপনি জিততেই পারেন। চমক তো যে কেউ দিতে পারে।’

দিল্লিতে সাত উইকেটের জয় পাওয়া বাংলাদেশ রাজকোটে তাদের দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে হেরে যায়। প্রথমে ব্যাটিং করে বাংলাদেশ ১৫৩ রান সংগ্রহ করলে রোহিত শর্মার তাণ্ডব ছড়ানো এক ইনিংসে ভর করে ১৫.৪ ওভারেই জয় নিশ্চিত করে ভারত।

যার ফলে তিন ম্যাচের সিরিজে এখন ১-১ ব্যবধানে সমতা। দুর্দান্ত রূপে ঘুরে দাঁড়ানো ভারত কী সিরিজের তৃতীয় ম্যাচের একাদশে পরীক্ষা-নিরীক্ষা চালাবে? বড় তারকাদের বিশ্রাম দিয়ে তরুণদের সুযোগ করে দিবে? এমন প্রশ্নের জবাব দিতে গিয়েও বাংলাদেশকে ‘ছোট দল’ বলে অবজ্ঞা করেন শেবাগ।

ভারতের সাবেক ওপেনার বলেন, ‘আমার একটা তত্ত্ব হলো- আমরা যখন ছোট দল যেমন বাংলাদেশ বা জিম্বাবুয়ের বিপক্ষে খেলতাম তখন সিরিজের শুরুর দিকেই বেঞ্চের শক্তি পরীক্ষা করে ফেলতাম। কারণ পিছিয়ে থাকলেও তখন ঘুরে দাঁড়ানো সম্ভব ছিল।’

শেভাগ আরও বলেন, সে হিসেবে আমার মনে হয় তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় একাদশে পরিবর্তন আনার দরকার নেই।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24