শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,বৃহস্পতিবার,২১নভেম্বর,২০১৯ঃ আগামী রোববার থেকে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে কিউলেক্স মশা নিধনে আবার অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে রাজধানীর মোহাম্মদপুরে ইকবাল রোড খেলার মাঠে মশক নিধনে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা উত্তর সিটি করপোরেশন অনুষ্ঠানটির আয়োজন করে।

মেয়র বলেন, ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডকে ১০টি ভাগে ভাগ করে ৫৪০টি জায়গাকে শনাক্ত করে টানা ১০ দিন এ অভিযান চলবে। এ অভিযানের মধ্যে শুক্র-শনিবার থাকলেও সেদিন কারো বন্ধ থাকবে না।

তিনি আরো বলেন, এ অভিযানের অংশ হিসেবে ৫৪০টি জায়গাকে শনাক্ত করে ৬২০টি হটস্পট নির্ধারণ করা হয়েছে। এ ৬২০টি হটস্পটে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান চলবে।

আতিকুল ইসলাম বলেন, এ অভিযান পরিচালনা করতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করা হবে। এজন্য প্রথমবারের মতো ২০টি মিক্স ব্লোয়ার এনেছি। আধুনিক প্রযুক্তির মাধ্যমে মশা নিধন করা হবে। উত্তর সিটি করপোরেশনের সব ডিপার্টমেন্ট একত্রে কাজটি করবে। এজন্য এ অভিযানের নাম রাখা হয়েছে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান।

তিনি আরো বলেন, কয়েকজন লোক দিয়ে আমরা যতোই পরিষ্কার করি না কেন, কাজ হবে না। এর জন্য জনসচেতনতা গড়ে তুলতে হবে। আমাদের মনমানসিকতার পরিবর্তন করতে হবে। আপনার এলাকাটা আপনি পরিষ্কার রাখার চেষ্টা করুন, তাহলেই শহর পরিষ্কার হবে।

রাজউক ও ওয়াসার উদ্দেশে মেয়র বলেন, আপনাদের লেক, ডোবা, খাল ও লেকের আশপাশ রয়েছে, এগুলো আমরা প্রথমবারের মতো পরিষ্কার করে দেবো। এরপর এটি পরিষ্কার রাখার দায়িত্ব আপনাদের।

ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম রতনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা আব্দুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মনজুর হোসেন, উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ডেইজি, ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান প্রমুখ।