শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার২৪,মঙ্গলবার,০৪ফেব্রুয়ারি,২০২০ঃ বাজারে গ্রামীণফোনের যে সিম আছে তা দুই সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। এ সিম শেষ হওয়ার পর নতুন করে আর কোনো জিপি সিম পাবেন না গ্রাহকরা। অথাৎ আগামী দুই সপ্তাহ পর বাজারে গ্রামীণফোনের সিম (০১৭ ও ০১৩ নম্বর সিরিজ) পাওয়া যাবে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির নবনিযুক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াসির আজম।

সোমবার (৩ ফেব্রুয়ারি) গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে মতবিনিময়কালে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ইয়াসির আজমান বলেন, গ্রামীণফোনের যেসব সিম বাজারে রয়েছে তা এক থেকে দুই সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। ফলে বাজারে গ্রামীণফোনের সিম (০১৭ ও ০১৩ নম্বর সিরিজ) পাওয়া যাবে না। আমাদের হাতে কোনো সিম নেই। খুচরা বিক্রেতাদের হাতে কিছু সিম রয়েছে। সেগুলো শেষ হয়ে গেলে বাজারে আর সিম পাওয়া যাবে না।

তিনি আরও বলেন, গ্রাহকদের চাহিদা মেটাতে প্রতিদিন গ্রামীণফোন ৫০ হাজার সিম বাজারে ছাড়ে। গ্রামীণফোন তাদের পুরনো ০১৭ কোডের দশ কোটি নম্বর বিক্রি করার পর ২০১৮ সালের সেপ্টেম্বরে ০১৩ নম্বর কোড থেকে আরও দুই কোটি সিম বিক্রির অনুমোদন পায়। এর সবই বিক্রি হয়ে গেছে।

তবে নিয়মিত সিম বিক্রি হলেও অনেক সিমই আবার বন্ধ হয়ে যায়। তবে সিম রিসাইকেলের (পুরনো বন্ধ সিম নির্দিষ্ট সময় পর বিক্রির জন্য রেডি করা) জন্য বিটিআরসির অনুমতি পাওয়া যাচ্ছে না।

সিম রিসাইকেলের বিষয়ে তিনি জানান, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের বেঁধে দেয়া নিয়মানুসারে কোনো সিম টানা ৯০ দিন একবারের জন্যও ব্যবহার না হলে সেটি অকার্যকর গ্রাহক হিসেবে বিবেচনা করা হয়। আর টানা ১৫ মাস যদি সংযোগটি বন্ধ থাকে তাহলে সেই সিমটি নতুন করে বিক্রি সুযোগ পায় অপারেটররা।