শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

2কামরুল হাসান, ঠাকুরগাঁও, সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০১৫ :  ঠাকুরগাঁও শহরের নিউ স্কয়ার হাসপাতালে আবারো ভুল অপারেশনে এক সিজারিয়ান রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। রবিবার রাতে এ ঘটনা ঘটে।

সদর উপজেলার আখানগর এলাকার চন্ডি দাসের স্ত্রী প্রতিমা রানীকে গত বৃহস্পতিবার প্রসব বেদনায় নিউ স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার রাতে প্রতিমার সিজারিয়ান অপারেশনে দুটি জমজ বাচ্চা জন্ম নেয়। অপারেশনে রোগীর অতিরিক্ত রক্তক্ষরন হয়। এসময় সিজারিয়ান ডা. আবিদা সুলতানা ওই রোগীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। রংপুরে যাওয়ার পথে ঠাকুরগাঁও খোচাবড়ি নামক স্থানে রোগীটি মারা যায়। ডা. আবিদা সুলতানা জানান, অপারেশনে রোগীর অতিরিক্ত রক্তক্ষরন হয়। তাই রোগী কয়েকদিন রক্ত দেওয়ার জন্য কিনিক কর্তৃপক্ষকে পরামর্শ দেয়া হয়। কিন্তু ক্লিনি কর্তৃপক্ষ রক্তের গ্রুফ মেচিং না করে রোগীকে রক্ত প্রদান করে। তাই অতিরিক্ত রক্ত চাপ বেড়ে গেলে রোগীর মৃত্যু হয়।

রোগীর স্বামী চন্ডি দাস জানান, অপারেশনের দিন রোগীর অনেক রক্তক্ষরন হয়। আবার রোগীকে রক্ত দেওয়ার জন্য বললে কিনিক কর্তৃপক্ষ রবিবার সন্ধ্যায় রক্ত দেয়। রক্ত দেওয়ার কিছুক্ষণ পর রক্ত চাপ বেড়ে যায়। এ সময় ক্লিনিকের লোকজন রোগীকে রংপুর রেফার্ড করে। রংপুরে যাওয়ার পথে রোগী মৃত্যু হয়। ক্লিনিক মালিক শাহিন জানান, রক্ত দেওয়ার কিছুক্ষন পরেই রোগীর রক্ত চাপ বেড়ে যায়। পরে তাৎক্ষনিক ভাবে তাকে রংপুর রেফার্ড করা হয়। এই ক্লিনিকে আরো মৃত্যুর ঘটনা ঘটেছে এমন প্রশ্ন করলে শাহিন জানান, মানুষের জীবন একমাত্র আল্লাহর হাতে। আমরা দায়িত্ব সহকারে রোগীর সেবা দিয়ে থাকি।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, মৃত্যুর খবর শুনে পুলিশ তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থল পরিদর্শন করে। অভিযোগ পেলেই ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, গত ৪ মাস আগে নিউ স্কয়ার হাসপাতালে ভুল অপারেশনে এক রোগী মৃত্যু হয়। এ ঘটনা প্রশাসন কিনিক সিলগালা করে একটি মামলা দায়ের করে। মামলায় ক্লিনিকের একজন নার্স কিছুদিন কারাগারে থাকে। পরবতী ক্লিনিক মালিক শাহিন হাই কোর্ট থেকে জামিন নিয়ে এসে প্রশাসনকে ম্যানেজ করে ক্লিনিকের সিলগালা খুলে নেয়। তার পরে চলে আবার সিজারিয়ান অপারেশনের ব্যবসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *