Wed. Apr 21st, 2021

24kখোলা বাজার২৪, রবিবার, ২ অক্টোবর, ২০১৬ :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্মার্ট জাতীয় পরিচয়পত্র দিয়ে যেকোনো অপরাধীকে গ্রেপ্তার বা শনাক্ত করা সহজ হবে।
আজ রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত স্মার্ট পরিচয়পত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, যেকোনো নাগরিক সুযোগ-সুবিধার ক্ষেত্রে স্মার্ট পরিচয়পত্র বড় ধরনের ভূমিকা রাখবে। তিনি বলেন, এই কার্ডে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা কোনোভাবেই নকল করা সম্ভব নয়।
এই কার্ডের ব্যবহারের বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, কেউ যেন এই কার্ডের অপব্যবহার করতে না পারে, সে জন্য সতর্ক থাকতে হবে।
প্রধানমন্ত্রী আরো বলেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদবিরোধী একটা ভূমিকা নিয়েছি। কোনোমতেই বাংলাদেশে আমরা জঙ্গিবাদ সৃষ্টি হতে দেব না।’
‘যারা এ ধরনের কর্মকাণ্ড বা সমাজবিরোধী কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকে, তাদের শনাক্ত করতে এই কার্ড যথেষ্ট সহযোগিতা করবে এবং যেকোনো ধরনের অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করা বা তাদের শনাক্ত করা অত্যন্ত সহজ হয়ে যাবে এই কার্ডের মাধ্যমে।’
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে স্মার্ট পরিচয়পত্র বিতরণ করেন। আগামীকাল থেকে পর্যায়ক্রমে ঢাকার দুই সিটি করপোরেশন ও কুড়িগ্রামে এই কার্ড বিতরণ করা হবে।