বৃহঃ. এপ্রি ১৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

83খোলা বাজার২৪, বৃহস্পতিবার, ৩ নভেম্বর ২০১৬ :
পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন আগামী ২০২১ সাল থেকে ২০৪০ সাল পর্যন্ত এ বিশ বছরে বাংলাদেশ পৃথিবীর ২০টি দেশের একটি দেশ হবে । তিনি আজ বৃহস্পতিবার অপরাহ্নে শরীয়তপুরের মধুপুর জেএইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাঠে এম ইউ ফাউন্ডেশন কতৃক আয়োজি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন এ দেশের মানুষ ও যুব সমাজ অফুরন্ত সম্ভাবনা। এদের কে যদি আমারা শিক্ষিত করে কাজে লাগাতে পারি। তাহলেই আমাদের লক্ষ্যমাত্রা অর্জনে আরো গতিশীলতা আসবে। এদেশে হতদরিদ্রের সংখ্যা ছিল ৪০ ভাগ তা কমিয়ে আমরা তা কমিয়ে এনেছি ১২ ভাগে। মন্ত্রী বলেন আমরা বীরের জাতি কেউ আমাদের আটকাতে পারবেনা। আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করবোই। আগামী ২০৩০ সাল নাগাদ এদেশ হবে দারিদ্র মুক্ত ,ক্ষুধা মুক্ত একটি বাংলাদেশ।
জেএইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেএইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মিসেস মনোয়ারা সিকদার, পাভিন হক সিকদার, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আব্বাস আলী খান, রেজিষ্টার মমতাজুল হক সিকদার, জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক(চলতি দায়িত্বে)ওয়াছেক আলী খান,ন্যাশনাল ব্যাংকের ভাইস চেয়ারম্যান সুলতান আহম্মেদ, রফিক সরকার, আঃ বাতেন দেওয়ান প্রমূখ ।
এ সময় মন্ত্রী শরীয়তপুরের গুরুত্বপূর্ণ ৪টি রাস্তা ও মধুপুরে একটি ক্রিকেট ষ্টেডিয়াম গড়ে তোলার প্রতশ্রুতি দেন । এর পূর্বে পরিকল্পনা মন্ত্রী বিশ্ববিদ্যালয় চত্তরে কয়েকটি ফুলের চারা রোপন করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা জানান।