শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

70খোলা বাজার২৪, মঙ্গলবার, ৮ নভেম্বর ২০১৬:
দেশের শান্তি নষ্ট করতে স্বাধীনতাবিরোধী শক্তি, বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে অভিযোগ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ষড়যন্ত্রের বিরুদ্ধে সচেতন থাকতে দেশের মানুষের প্রতি আহবান জানিয়েছেন।

মঙ্গলবার টুঙ্গীপাড়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টামণ্ডলীর যৌথ সভায় আওয়ামী লীগ সভাপতি আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য কাজ করতে দলের নেতাকর্মী ও স্বাধীনতার পক্ষের শক্তিকে তৎপর হওয়ার আহবান জানান।
এর আগে বঙ্গবন্ধুর সমাধিতে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নব-নির্বাচিত কমিটির সদস্যদের নিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
২০তম জাতীয় সম্মেলনে ৮ম বারের সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রথম টুঙ্গিপাড়ায় এলেন আওয়ামী লীগ শেখ হাসিনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান তিনি।
ছোটো বোন শেখ রেহানা ও আত্মীয়-আত্মীয় স্বজনদের নিয়ে বিনম্র শ্রদ্ধায় সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী।
পরে দলের নবগঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামী লীগ সভানেত্রী। পরে সেখানে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
বিকেলে টুঙ্গিপাড়ায় পৈতৃক জমিতে নবনির্মিত পারিবারিক ভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টামণ্ডলীর প্রথম যৌথ সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভার দলের ঐতিহ্য, গৌরব ও অর্জনের ইতিহাস তুলে ধরে ভবিষ্যত সাংগঠনিক কর্মকাণ্ডের দিকনির্দেশনা দেন তিনি।
শেখ হাসিনা বলেন, দেশ পরিচালনায় দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগকে সমর্থণ দেয়ার সুফল পাচ্ছে দেশের মানুষ।
আগামী নির্বাচনেও জনগণের সমর্থন পেতে নেতাকর্মী ও স্বাধীনতার সপক্ষের শক্তিকে তৎপর হওয়ার আহবান জানান তিনি।
বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যে কোন মূল্যে জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে সরকার।
এসব অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, লে. কর্নেল (অব.) ফারুক খান, স্বাস্থ্যমন্ত্রী মো. নামিস, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত, কাজী আকরাম উদ্দিন আহম্মেদ, প্রধানমন্ত্রী সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, বেসরকারি শিল্প ও উন্নয়ন খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, নৌমন্ত্রী শাজাহান খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দিপু মনি, জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ।
আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও দল ও সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতারা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছেন।