শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

FB_IMG_1502761506354খােলা বাজার২৪।। মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭: মোঃ রাসেল মিয়া,জেলা প্রতিনিধি :  বর্তমানে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকা স্বত্ত্বেও নরসিংদী রেলওয়ে প্ল্যাটফর্মে প্রকাশ্যে দিবালোকে করে চরম অবমাননা করা হয়েছে। নরসিংদীতে দীর্ঘদিন যাবত সন্ত্রাসীদের প্রকাশ্য দিবালোকে অস্ত্র-গোলাগুলির রেওয়াজ চলে আসছে। ইতিপূর্বে বিভিন্ন অস্ত্র-গোলাগুলির ঘটনায় নরসিংদী পুলিশ প্রশাসনের দুর্বলতা লক্ষ্য করা গেছে। এরই ধারাবাহিকতায় ১৮ সেপ্টেম্বর, সোমবার সকাল ১১টায় নরসিংদী রেলওয়ে প্ল্যাটফর্মে সন্ত্রাসীদের জাতির জনক বঙ্গবন্ধুর ছবিকে লক্ষ্য করে গোলাগুলির ঘটনাকে শুধু উদ্বেগজনক বললে কমই বলা হবে। আসলে এটা ইদানীং নরসিংদীতে সন্ত্রাসীদের বেপরোয়া হয়ে ওঠার একটি নিকৃষ্ট উদাহরণ। চিহ্নিত সন্ত্রাসীরা কীভাবে প্রকাশ্য দিবালোকে গোলাগুলি করে নির্বিঘে চলে যায়, সেটা বড় প্রশ্ন। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কাউকে গ্রেপ্তার বা জিজ্ঞাসাবাদ না করায় প্রশ্ন উঠেছে, অভিযুক্ত ব্যক্তিরা প্রভাবশালীর ছত্রছায়ায় আছে বলেই কি তাঁরা ধরাছোঁয়ার বাইরে থেকে যাবেন?
এই সহিংস হামলা হঠাৎ করে ঘটেনি। প্রত্যক্ষদর্শীরা জানায়, প্ল্যাটফর্মে অবস্থানরত বানিয়াছল এলাকার সন্ত্রাসীরা জাতির জনক বঙ্গবন্ধুর ছবিকে লক্ষ্য করে ২টি গুলি করে পালিয়ে যায়। এ খবর পাওয়া পর্যন্ত নরসিংদী রেলওয়ে ষ্টেশনে জাতির জনক বঙ্গবন্ধুর ছবিতে গুলির হৃদয় বিদারক ঘটনায় পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি। নরসিংদী রেলওয়ে ষ্টেশন এর মত জায়গায় প্রকাশ্য দিবালোকে এ ঘটনাতে এলাকায় থমথম ভাব বিরাজ করছে। এ ঘটনায় সরকারের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। নরসিংদীতে এসব ঘটনা নতুন কিছু নয়। দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তারা কি করছে? তারা কেন গোয়েন্দা-তৎপরতা চালিয়ে এসব সন্ত্রাসীদের গ্রেপ্তার করছে না?। সন্ত্রাসীরা এতই বেপরোয়া যে তারা রেলওয়ে ষ্টেশনে প্রকাশ্যে জাতির জনক বঙ্গবন্ধুর ছবিতে গোলাগুলি করতেও দ্বিধা করে না।
স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্য বিস্তার, ড্রেজার ব্যবসার নিয়ন্ত্রণ ও মাদকদ্রব্য ব্যবসার টাকার ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে শহরের চিহ্নিত সন্ত্রাসী হওয়া স্বত্ত্বেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় না। এক সূত্রে জানা যায়, নরসিংদীতে ক্ষমতাশালী একটি ব্যাক্তির নাম বিক্রি করে খুন, আহাজারী, চাদাবাজি, মাদক ব্যবসাসহ সকল অবৈধ কাজ করে আসছে একটি সন্ত্রাস চক্র। আইন-শৃংখলাতে দায়িত্বে থাকা কর্মকর্তারা চিহ্নিত সন্ত্রাসী হওয়া স্বত্ত্বেও কেন তাদেরকে গ্রেফতার করছে না? সচেতন মহলের দাবি, অবিলম্বে জাতির জনক বঙ্গবন্ধুর ছবিতে গুলির সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। দেশে যে সরকার আছে, তার প্রমাণ দেওয়ার জন্যই এটা প্রয়োজন।