শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলা বাজার২৪। বুধবার, ১৮অক্টোবর, ২০১৭: কখনো স্টাম্প ছেড়ে। কখনো জায়গায় দাঁড়িয়ে। এবি ভিলিয়ার্স দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে যেন নেচে নেচে ব্যাট করে দলকে ৩৫৩ রানের সংগ্রহ এনে দিলেন। পার্লের মাঠে এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোর। ভিলিয়ার্স নিজে থামেন ১৭৬ রানে। বাংলাদেশের বিপক্ষে কোনো সাউথ আফ্রিকান ব্যাটসম্যানের সর্বোচ্চ রান এটি।

ভিলিয়ার্স ৬৮ বলে শতকে পৌঁছান। শুরুতে লেটকাট করতে যেয়ে স্লিপে একটা ক্যাচ দিয়েছিলেন। মুশফিক আর নাসির ‘আমি-তুমি’ করে তাকিয়ে তাকিয়ে বলের চলে যাওয়া দেখেন। এরপর ভিলিয়ার্স আর কোনো সুযোগ দেননি। শেষ পর্যন্ত ১০৪ বল খেলে ১৭৬ করে সাব্বিরের হাতে ক্যাচ দেন। বোলার ছিলেন পেসার রুবেল হোসেন।

শুরু থেকে এদিন উইকেটের চিন্তা বাদ দিয়ে বাংলাদেশি পেসাররা রানরেট নাগালের মধ্যে রাখার চেষ্টা করেন। এরপর সাকিব আল হাসান জোড়া উইকেট নেন। বেশ টার্ন পাচ্ছিলেন তিনি।

১৮তম ওভারের তৃতীয় বলে সাকিব প্রথম ফেরান কুইন্টন ডি কককে (৪৬)। সাকিবের বলটি একটু ভেতরে ঢুকতেই লাইন মিস করে এলবিডব্লিউ হন ডি কক।

একই ওভারের শেষ বলে অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস ‘ডাক’। একদম বোকা বনে যান। উইকেটে পড়ে বলের গতি কিছুটা কমে যায়। বলটি না আর্ম, না গুগলি। প্লেসিসও কিছু বুঝে উঠতে পারেননি। মিডল স্টাম্পে পড়ে হালকা বাঁক খেয়ে স্টাম্প খেয়ে নেয়।

এদিন শুরু থেকে পেসাররা আগের ম্যাচের চেয়ে তুলনামূলক বেশি নিয়ন্ত্রণ ধরে রেখে বল করতে থাকেন। উইকেট না পেলেও প্রথম দশ ওভারে কুইন্টন ডি-কক এবং হাশিম আমলাকে বেশ ভুগতে দেখা যায়।

প্রথম ১০ ওভারে এদিন কোনও উইকেট না হারিয়ে ৫০ রান সংগ্রহ করে স্বাগতিকরা। এই সময়ে চার হয় মাত্র তিনটি। আগের ম্যাচে প্রথম ১০ ওভারে রান ছিল ৬১। ৪০ ওভার আসতে আসতে স্কোর ২৫৫/৩।

বাংলাদেশের পেসাররা শেষ তিন ওভারে আবার বোলিংয়ে নিয়ন্ত্রণ ফিরিয়ে আনেন। শেষ ওভারে রুবেল হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান। কিন্তু শেষ বলে বেহারদিয়েনকে ফেরাতে না পারায় সেটি হয়নি। রুবেল এদিন চার উইকেট পেয়েছেন।

সাউথ আফ্রিকার বিপক্ষে ঘুরে দাঁড়ানোর ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী। চোটে সিরিজের দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডেতে না থাকা ওপেনার তামিম ইকবাল একাদশে ফিরেছেন। আর জায়গা হারিয়েছেন আগের ম্যাচের অভিষিক্ত মোহাম্মদ সাইফউদ্দিন।

প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করা মুশফিকুর রহিমকে নিয়ে কিছুটা শঙ্কা থাকলেও সেটা কেটে গেছে। সিরিজ বাঁচানোর গুরুত্বপূর্ণ ম্যাচে দলেই আছেন মিডলঅর্ডারের ব্যাটিং ভরসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *