শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলা বাজার২৪। বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে সরকারের বিভিন্ন অর্জনের স্বীকৃতি এবং সফলতার কারণে এ পর্যন্ত গুরুত্বপূর্ণ পুরস্কার ও সনদ পেয়েছি। আওয়ামী লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি।

বিগত আট বছরেই নয়, ১৯৯৬-২০০১ মেয়াদসহ আমরা (সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এ গুরুত্বপূর্ণ পুরস্কার ও সনদ পেয়েছি।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা বেগমের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। শেখ হাসিনা এ সময় তার সরকারের আমলে পাওয়া গুরুত্বপূর্ণ ডিগ্রি ও পুরস্কারের তালিকা তুলে ধরেন। তালিকা অনুযায়ী প্রধানমন্ত্রী বিশ্বের বিভিন্ন প্রখ্যাত বিশ্ববিদ্যালয় থেকে ১৩টি ডিগ্রি পেয়েছেন। আর তিনি ও তার সরকার অ্যাওয়ার্ড পায় ২৭টি।

প্রধানমন্ত্রী বলেন, সব অর্জনই দেশের মানুষের। আগামী দিনগুলোতেও দেশের মানুয়ের উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় নিষ্ঠার সঙ্গে কাজ করে যাব। আন্তর্জাতিক এ পুরস্কারগুলো আমার অনুপ্রেরণা হিসেবে কাজ করে যাবে।

তিনি বলেন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ আজ একটি সম্মানজনক ও উচ্চ মর্যাদার আসনে অধিষ্ঠিত। বিভিন্ন ক্ষেত্রে আওয়ামী লীগ সরকারের ক‚টনৈতিক সাফল্য এখন সর্বজনবিদিত। বিগত আট বছরে সরকারের দূরদর্শী নেতৃত্ব, দায়িত্বশীল পররাষ্ট্রনীতি এবং ক‚টনৈতিক প্রচেষ্টার ফলে দেশ আজ বিশ্বশান্তি ও আর্থ-সামাজিক উন্নয়ন প্রতিষ্ঠায় বিগত যে কোনো সময় থেকে একটি সফল রাষ্ট্র হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *