শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলা বাজার২৪। মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭: মেক্সিকোর বাসিন্দা লুইস ম্যানুয়াল গঞ্জোলেস আর পাঁচ-দশটা শিশুর মতোই জন্মেছিল সে। জন্মের সময় লুইসের ওজন ছিল সাড়ে তিন কেজি। কিন্তু তারপর থেকেই অস্বাভাবিকভাবে বাড়তে শুরু করে ওজন।

এখন এতটাই স্থূলকায় হয়ে গিয়েছে সে, যে হামাগুড়ি দিয়েও নিজের শরীরকে এগিয়ে নিয়ে যেতে পারে না। সপ্তাহে চারদিনই যেতে হয় হাসপাতালে। চলে বিভিন্ন ধরনের শারীরিক পরীক্ষা। কিন্তু চিকিৎসকরা এখনও বুঝে উঠতে পারেননি কী কারণে এভাবে বাড়ছে লুইসের ওজন। অথচ লুইসের তিন বছরের বড় ভাই একদম স্বাভাবিক।

জানা গেছে লুইসের বয়স এখন মাত্র ১০ মাস।কিন্তু তার বয়সী শিশুদের থেকে সে একেবারে আলাদা। কারণ তার ওজন ২৭ কেজি। এমন শিশুকে দেখে হতবাক চিকিৎসকরাও। ঠিক কী কারণে বাচ্চাটির ওজন এমন অস্বাভাবিকভাবে বেড়ে গিয়েছে, তা নিয়ে দ্বন্দ্বে আছেন চিকিৎসকরাও।

মেক্সিকোয় স্থূলতার সংক্রমণ ছড়াচ্ছে হু হু করে। চিকিৎসকদের প্রাথমিক ধারণা, সেই সংক্রমণেই আক্রান্ত লুইস। এটি বংশগত কোনও রোগও হতে পারে বলে অনুমান তাঁদের।

তবে রোগ যাই হোক না কেন, সপ্তাহে চারদিন করে পরীক্ষা করতে গিয়ে বিপুল পরিমাণ অর্থ খরচ হচ্ছে শিশুর পরিবারের। তাই তার বাড়ির লোকজন ফেসবুকে নেটিজেনদের কাছে অর্থ সাহায্য চেয়ে একটি পোস্ট করেছে। চিকিৎসকরা জানাননি যে,এত বেশি ওজনের কারণে শিশুটির প্রাণ সংশয় হতে পারে কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *