শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলা বাজার২৪। শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮: গতকাল বৃহস্পতিবার ভারতজুড়ে সঞ্জয় লীলা বানশালির আলোচিত ছবি ‘পদ্মাবত’ মুক্তির কথা জানিয়ে দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। এরপরই রাজপুত কর্নি সেনার অধীনস্থ সংগঠন জওহরই পক্ষ থেকে জওহর অর্থাৎ গণ আত্মহত্যার হুমকি দেওয়া হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, পরিচালক বানশালিকে বর্তমানের আলাউদ্দিন খিলজি বলে কটাক্ষ করে ক্ষত্রিয় মঞ্চের এক মহিলা। জওহরই রানি পদ্মাবতীর সম্মানরক্ষার শেষে অবলম্বন বলে জানান এই নারী।

এনিয়ে ক্ষত্রিয় মঞ্চের প্রধান বলেন, প্রথম থেকেই আমরা ছবিটির মুক্তির বিরোধিতা করেছি। এরপরও সরকার আমাদের দাবি মানেনি। তারা সঞ্জয় লীলা বানশালির পক্ষ নিয়েছে। তাই আগামী ২৪ জানুয়ারি আমাদের সব নারীরা জওহর করে এর প্রতিবাদ করব। আমরা মৃত্যুকে ভয় পাই না।

পাশাপাশি ক্ষত্রিয় মঞ্চের আরও এক নারী বলেন, যদি কামাল হাসানের বিশ্বরূপ নিষিদ্ধ হতে পারে। তাহলে পদ্মবত কেন নিষিদ্ধ হবে না। ছবির নাম পরিবর্তন করলে হবে না। ছবিতে যে তথ্যগুলি বিকৃত করা হয়েছে, সেগুলো কিভাবে আমরা মেনে নেব? আমরা রানি পদ্মাবতীকে সম্মান করি। তার সম্মানের জন্য নিজেদের উৎসর্গ করে দেব।

প্রথম থেকেই ছবি মুক্তি নিয়ে আপত্তি জানিয়েছে রাজপুত কর্নি সেনা। তাদের বিক্ষোভের জেরে ভারতের গুজরাট, রাজস্থান সহ একাধিক রাজ্যে ছবি মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। সেই সব রাজ্যগুলির জারি করা নিষেধাজ্ঞা বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।