শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলা বাজার২৪। সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮: জর্ডান বাদশাহ আব্দুল্লাহ মধ্যপ্রাচ্য সফররত মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে বলেছেন, যুক্তরাষ্ট্রকেই সবার মধ্যে ‘আস্থা ও বিশ্বাস’ ফিরিয়ে আনতে হবে।
রোববার এক বৈঠকে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার ফলে আরববিশ্বের সাথে যুক্তরাষ্ট্রের যে দূরত্ব সৃষ্টি হয়েছে, সেবিষয়ে ইঙ্গিত করে একথা বলেন জর্ডান বাদশাহ।

জর্ডানের রাজধানী আম্মানের রাজকীয় প্রাসাদে অনুষ্ঠিত বৈঠকে সস্ত্রীক উপস্থিত হয়ে দেশটির বাদশাহ আরও বলেন, জর্ডান ইসরায়েল-ফিলিস্তিন সমস্যাকে একটি ‘ভবিষ্যৎ অস্থিতিশীলতার উৎস’ হিসেবে দেখে।

তিনি বলেন, জেরুজালেম ইস্যু ইসরায়েল-ফিলিস্তিন সমস্যার কোনও স্থায়ী সমাধান আনবে না। তবে তিনি মনে করেন, পূর্ব জেরুজালেম অবশ্যই ফিলিস্তিনের রাজধানী হওয়া উচিৎ।
জর্ডান বাদশাহ বলেন, ‘আমরা বিশ্বাস করি যুক্তরাষ্ট্র এই ঝুঁকিপূর্ণ পরিস্থিতি সামাল দিতে সঠিক কোনও পথ খুঁজে বের করে সফলতার সাথে সামনে এগিয়ে যাবে।
জর্ডান বাদশাহর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মার্কিন ভাইস প্রেসিডেন্ট বলেন, জর্ডান বাদশাহ বৈঠকে জানিয়েছেন যে জেরুজালেম ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পদক্ষেপে তিনি মোটেও খুশি নন। রয়টার্স