শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements


খোলাবাজার২৪.মঙ্গলবার  ০৭ আগস্ট , ২০১৮ঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) আবাসিক হলগুলো মঙ্গলবার বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রকে আজ বিকেল ৫টা ও ছাত্রীদের কাল বুধবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে সব ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার সমূহের চেয়ারম্যান, প্রভোস্ট ও রেজিস্ট্রারের সমন্বয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে ঈদ-উল-আজহা উপলক্ষে ২৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে নিজ কার্যালয়ে উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম সাংবাদিকদের বলেন, চলমান ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে কিছুদিন আগেই ঈদ-উল-আজহার ছুটি ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীরা যেন নির্বিঘ্নে বাসায় পৌঁছাতে পারে, এ জন্য পরিবহন মালিকসহ প্রশাসনের সব স্তরের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি।

এর আগে টানা তৃতীয় দিনের মতো ক্লাস বর্জন করে আজও মিছিল সমাবেশ করেছেন চুয়েটের শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে পুলিশ মোতায়েন ছিল। মূল ফটকের বাইরে স্থানীয় কিছু যুবক সশস্ত্রভাবে অবস্থান করছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

রবিবার স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের সঙ্গে চুয়েট শিক্ষার্থীদের ধাওয়া–পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে চুয়েট উপাচার্য সাংবাদিকদের বলেন, স্থানীয় লোকজনের ব্যাপারে চুয়েট শিক্ষার্থীদের সব ধরনের নিরাপত্তা দেওয়া হবে বলে রাউজান থানা-পুলিশ আমাকে নিশ্চিত করেছেন। প্রয়োজনে শিক্ষার্থীদের বহনকারী চুয়েট বাসে পুলিশ মোতায়েন করা হবে।