বুধ. এপ্রি ১৭, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements


খোলাবাজার২৪. বুধবার ১৫ আগস্ট ,২০১৮ঃ দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে তার জন্মদিন পালনের কর্মসূচিতে নেতা-কর্মীদের লড়াইয়ের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদার জন্মদিন উপলক্ষে বুধবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক দোয়া মাহফিলে বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নেতা-কর্মীদের সামনে তুলে ধরে ফখরুল বলেন, “আজকে রাজনৈতিক দল হিসেবে আমাদের দায়িত্ব-কর্তব্য হচ্ছে গণতন্ত্রের নেতা-মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, গণতন্ত্রকে মুক্ত করবার জন্যে, দেশের মানুষের অধিকারকে পুনঃপ্রতিষ্ঠা করবার জন্য আমাদেরকে জীবনবাজি রেখে লড়াই করতে হবে, সংগ্রাম করতে হবে।

“সেই সংগ্রামে আমাদের জয়ী হতে হবে। এই সরকারকে বাধ্য করতে হবে একদিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে আর অন্যদিকে এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আগামী দিনে নিরপেক্ষ সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় সংসদ ভেঙে দিয়ে জনগণের একটি সরকার প্রতিষ্ঠার জন্য নির্বাচন অনুষ্ঠান করতে।”

বর্তমান সরকারকে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের চেয়ে ‘খারাপ’ বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

“আজকে তাদের চেয়েও খারাপ হচ্ছে এই ফ্যাসিস্ট সরকার। তারা (সরকার) সাধারণ মানুষের সমস্ত অধিকারগুলোকে হরণ করেছে। আমাদের রাজনৈতিক দলগুলোর অধিকার তো হরণ করেছেই। যে কোমলমতি শিশু-কিশোররা সম্পূর্ণ একটি অরাজনৈতিক আন্দোলন করছিলো, সেই আন্দোলনকে তারা নির্মমভাবে দমন করে এখনও সেই সমস্ত ছেলেপেলেদের গ্রেপ্তার করছে, ব্লকেড দিচ্ছে, তাদেরকে তু্লে নিয়ে যাচ্ছে। এমনকি মেয়েদেরও তারা রেহাই দিচ্ছে না।”

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়ও বক্তব্য রাখেন।

এতে অংশ নেন এ জেড এম জাহিদ হোসেন, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, সানাউল্লাহ মিয়া, শিরিন সুলতানা, জয়নাল আবেদীন, মীর সরফত আলী সপু, ওবায়দুল ইসলাম, কাজী আবুল বাশার, আমিরুল ইসলাম আলীম, আমিরুজ্জামান শিমুল, হায়দার আলী লেলিন প্রমুখ।

 

বিএনপির দোয়া অনুষ্ঠানের পর কার্যালয়ের তৃতীয় তলায় জাতীয়তাবাদী মহিলা দলও আলাদাভাবে মিলাদ মাহফিল করে।

এতে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ উপস্থিত ছিলেন।

রিজভী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,   “দেশনেত্রীর জন্মদিনে তার দীর্ঘায়ু ও রোগমুক্তি কামনায় ঢাকাসহ সারাদেশে  দোয়া মাহফিল হচ্ছে। কেন্দ্রীয় কার্যালয়ে হয়েছে। গুলশানের কার্যালয়ে  বাদ মাগরিব মিলাদ হবে।”

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় ৫ বছরের সাজার পর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।