Thursday , November 1 2018
ব্রেকিং নিউজ :

Home / ফিচার / ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না,

‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না,

খোলা বাজার ২৪,বৃহস্পতিবার,০১ নভেম্বর ২০১৮ঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ডের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে ঢাকাসহ সারাদেশে বিএনপির গণঅনশন চলছে। রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে বৃহস্পতিবার সকাল ১১টায় এই কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও ১০টার দিকে অনশনে বসে বিএনপি নেতাকর্মীরা। অনশন চলবে বিকাল তিনটা পর্যন্ত।
অনশনে অংশ নেয়া নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন ধরনের শ্লোগান দিয়ে নাট্যমঞ্চ এলাকা মুখর করে তোলেন। ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে নাসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।
এ সময় উপস্থিত নেতাকর্মীদের হাতে খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত ফেস্টুন ও তাদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত প্ল্যাকার্ড দেখা গেছে।
কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, জয়নুল আবদিন ফারুক, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত আছেন।
এর আগে অনশন কর্মসূচিতে অংশ নিতে সকাল ১০টার আগেই রাজধানী ও এর আশপাশের এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নাট্যমঞ্চে জড়ো হন দলটির নেতাকর্মীরা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ কর্মসূচিতে উদ্বোধনী বক্তব্য দেন। এরপর অন্য নেতারা বক্তব্য দিচ্ছেন।
গত মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাজা পাঁচ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।
আগের দিন সোমবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ লাখ টাকা করে জরিমানা করেন পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতের বিশেষ জজ ড. আখতারুজ্জামান।
চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়ের দিন নয়াপল্টনে দলের কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ দেশব্যাপী গণঅনশন করছে বিএনপি।

Print Friendly, PDF & Email

About kholabazar 24