Thursday , November 1 2018
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / জেএসসি-জেডিসি পরীক্ষার হল পরিদর্শনে নুরুল ইসলাম নাহিদ

জেএসসি-জেডিসি পরীক্ষার হল পরিদর্শনে নুরুল ইসলাম নাহিদ

খোলা বাজার ২৪,বৃহস্পতিবার,০১ নভেম্বর ২০১৮ঃ  ২০১৮জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু উপলক্ষে পরীক্ষার সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

হল পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে শিক্ষামন্ত্রী বলেন, শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানে সকল ব্যবস্থা নেয়া হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নকলমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সকলে নিরলসভাবে কাজ করছে। প্রশ্ন ফাঁস সংক্রান্ত গুজবের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে। এ ধরনের কর্মকান্ড রোধে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী প্রশ্ন ফাঁসের ব্যাপারে কঠোর অবস্থানে থাকবে এবং এ ধরনের কাজে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, মাধ্যমিক স্তরে ঝরে পড়ার হার কমে আসছে। ফলে জেএসসি ও সমমান পরীক্ষায় শিক্ষার্থীর সংখ্যা বাড়ছে। গত বছর জেএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহন করেছিল ২৪ লাখ ৬৮ হাজার শিক্ষার্থী। এবার এ পরীক্ষায়  অংশগ্রহন করছে ২৬ লাখ ৭০ হাজার শিক্ষার্থী।  শিক্ষাক্ষেত্রে মেয়েদের অংশগ্রহনও বেড়েছে। ২০১৮ সালে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ছাত্রের তুলনায় ২ লাখ ২২ হাজার ৮৬৯ জন ছাত্রী বেশি।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঞা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর মোহাম্মদ শামছুল হুদা এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. জিয়াউল হক এ সময় উপস্থিত ছিলেন। 

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24