শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements


খোলা বাজার ২৪,রবিবার,০৪ নভেম্বর ২০১৮ঃ  তাইজুল ইসলামের ঘূর্ণিজাদুতে বাংলাদেশ যে স্বপ্ন দেখছিল তা বুঝি ধুলোই মিশে যাচ্ছে। ইনিংসের শেষ মিশনে তাইজুল যেভাবে জিম্বাবুয়ের ব্যাটিং ধস নামিয়েছিলেন ঠিক একই ভাবে ইনিংশের শুরুতেই বাংলাদেশেরও ব্যাটিং ধস নেমেছে। 

দলীয় ২০ রান তুলতেই বাংলাদেশ হারিয়েছে মূল্যবান ৪টি ‍উইকেট। ফিরে গেছেন ইমরুল কায়েস, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদের মতো টপ অর্ডারের ব্যাটসম্যান। তাদের সংগ্রহ যথাক্রমে ৫, ৯, ৫ ও ০ রান। ৪টির মধ্যে ৩টাই শিকার টেন্ডাই চাতারার। বাকিটা লিটন দাস শিকার কাইল জার্ভিসের।

রবিবার (৪ নভেম্বর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসের ব্যাটিং করছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২১ রান। ক্রিজে আছেন মুশফিকুর রহীম ও মুমিনুল হক।

এর আগে প্রথম ইনিংসে তাইজুল ইসলামের বোলিং নৈপুণ্যে ২৮২ রানেই অলআউট হ্যামিল্টন মাসাকাদজার বাহিনী। তাইজুল ইসলামের শিকার ৬ উইকেট।

প্রথমদিনের ২৩৬/৫ স্কোর নিয়ে শুরু করা জিম্বাবুয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলো সাবধানেই। তবে তাদের ‘সাবধানের শুরুটা’ বেশিক্ষণ হতে দেয়নি তাইজুল ইসলাম। দলীয় ৬৬১ রানের মাথায় চাকাভার দেয়া বল শর্ট থেকে তালু বন্দি করেন নাজমুল হোসেন শান্ত। তাইজুলের তৃতীয় শিকার হয়ে চাকাভা ফেরেন ব্যক্তিগত ২৮ রানে।

পরের ২০ রানেই বাংলাদেশ ফিরিয়েছে ৪ জিম্বাবুয়ানকে। ওয়েলিংটন মাসাকাদজাকে (৪) তাইজুল, ব্রেন্ডন মাভুতাকে অপু এবং কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারাকে ফিরে জিম্বাবুয়ের ইনিংস সমাপ্ত ঘটায়।

তাইজুল ইসলামের ৬ উইকেটের পাশাপাশি নাজমুল ইসলাম অপু ২টি এবং আবু জায়েদ ও মাহমুদউল্লাহ ১টি করে শিকার করেন। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ সংগ্রাহক শন উইলিয়ামস ৮৮ রান। এছাড়াও হ্যামিল্টন মাসাকাদজা ৫২ ও পিটার মুরের ৬৩ রানের ইনিংস।