Tuesday , February 19 2019
ব্রেকিং নিউজ :

Home / রাজনীতি / ‘খালেদা জিয়ার জন্য লড়াই করবো-জীবন দেবো, তাকে মুক্ত করে ছাড়বো: মাহমুদুর রহমান মান্না

‘খালেদা জিয়ার জন্য লড়াই করবো-জীবন দেবো, তাকে মুক্ত করে ছাড়বো: মাহমুদুর রহমান মান্না


খোলা বাজার ২৪,মঙ্গলবার,০৬ নভেম্বর ২০১৮ঃ সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ৭ দফা দাবিতে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা শুরু হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আগামীকাল বুধবার যে সংলাপ হবে, সে সংলাপে শুধু মুখে নয়, লিখিত অঙ্গীকার করতে হবে।

মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, ‘কারও নামে মিথ্যে মামলা দেওয়া যাবে না, গ্রেফতার করা যাবেন না, কোনো গায়েবি মামলা দেওয়া যাবে না।’

গত ১ নভেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপের রাজনৈতিক মামলার বিষয়ে প্রধানমন্ত্রীর তালিকা চাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সংলাপে মির্জা আলমগীরের কাছে তালিকা চেয়েছেন, তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রধানমন্ত্রী আশ্বাস দেন একদিকে, অন্যদিকে নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে।’

মান্না বলেন, ‘খালেদা জিয়ার জন্য লড়াই করবো, তার জন্য জীবন দেবো, তাকে মুক্ত করে ছাড়বো।’ এসময় সমাবেশজুড়ে ব্যাপক স্লোগান তোলেন উপস্থিত নেতাকর্মীরা। মান্না তখন বলেন, ‘এই স্লোগানের ভিডিও প্রধানমন্ত্রীর কাছে, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ও ডিএমপির কমিশনারের কাছে পাঠানো হোক, তারা দেখুক, বেগম খালেদা জিয়া কত জনপ্রিয়।’

মঙ্গলবারের সমাবেশের পর থেকে পুলিশকে আর সরকারের নির্দেশ না মানার আহ্বান জানান মাহমুদুর রহমান মান্না।

এদিকে জনসভাকে কেন্দ্র করে জনসমুদ্রে পরিণত হয়েছে সোহরাওয়ার্দী উদ্যান। সকাল থেকে দলে দলে ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেন। বিশেষ করে বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে মুখর হয়ে উঠেছে সোহরাওয়ার্দী এলাকা।

তাদের হাতে বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের প্রধাননেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজলুম জননেতা তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি সহ ছবি সম্বলিত ফেস্টুনও দেখা যায়।

 

দেখা যায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত ব্যানারও। রাজধানীসহ ঢাকার আশাপাশের জেলা থেকে আগত নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল ও নানা স্লোগানে সমাবেশস্থলে জড়ো হয়েছেন। তারা স্লোগানে স্লোগানে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানাচ্ছেন। ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না’- ইত্যাদি স্লোগান দিতে দেখা গেছে বিএনপি নেতাকর্মীদের।

Print Friendly, PDF & Email

About kholabazar 24