Wednesday , November 7 2018
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / ব্যাটিং ব্যর্থতায় হার বাংলাদেশের

ব্যাটিং ব্যর্থতায় হার বাংলাদেশের

খোলা বাজার ২৪,বুধবার,০৭ নভেম্বর ২০১৮ঃ ৩২১ রান, নি:সন্দেহে লক্ষ্যটা বেশ বড়। তবুও জয়ের ব্যাপারে বেশ আশাবাদী ছিলো বাংলাদেশ। হাতে ছিলো প্রায় আড়াই দিন সময়। কিন্তু না, বাংলাদেশের ব্যাটসম্যানরা মোটেও পারেননি নিজেদের নামের প্রতি সুবিচার করতে। 

প্রথম ইনিংসের (১৪৩ রান) মতো দ্বিতীয় ইনিংসেও চরম ফ্লপ বাংলাদেশের ব্যাটসম্যানরা। মঙ্গলবার ( ৬ নভেম্বর) চতুর্থ দিনে তালগোল পাকিয়ে ১৬৯ রানেই গুটিয়ে গেল তারা। এতে সিলেট টেস্টে ১৫২ রানের দাপুটে জয় তুলে নিল জিম্বাবুয়ে।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে গতকাল টেস্টের তৃতীয় দিনের শুরুটা বেশ ভালোই করে বাংলাদেশ। কোনো উইকেট না হারিয়ে ২৬ রান করে দিন শেষ করেছিলো বাংলাদেশ।

মঙ্গলবার ( ৬ নভেম্বর) চতুর্থ দিনের শুরুটা ছিলো বেশ সাবধানী। কিন্তু শেষ রক্ষা হয়নি। আগের দিনের ২৬ রানের সাথে ৪১ রান যোগ করতেই যোগ করতেই টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ২৩ রানে সেকান্দার রাজার বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে সাজঘরে ফিরে যান লিটন দাস। তিনি যখন ফিরে যান তখন দলীয় স্কোর ছিলো ৫৬। 

এরপর ক্রিজে আসেন মুমিনুল হক। কিন্তু তিনিও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ব্যক্তিগত ৯ রান ও দলীয় ৬৭ রানের মাথায় জারভিজের বলে পরিষ্কার বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। দলীয় ৮৩ রান ও ব্যক্তিগত ৪৩ রানে আউট হন ইমরুল কায়েস। এরপর দলীয় ১০২ রানের মাথায় অধিনায়ক রিয়াদ ( ১৬) ও ১১১ রানে শান্ত ( ১৩) আউট হন। 

পরে গল্পটা আরও লজ্জার। কেননা মাত্র ৫৭ রান তুলতেই শেষের পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৩২ রানে মুশফিক (১৩), ১৫০ রানে মিরাজ ( ৭), ১৫১তে তাইজুল (০), ১৫৫ রানে নাজমুল ( ০) এবং ১৬৯ রানে আরিফুল ( ৩৮) সাজঘরে ফিরে যান।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে বড় স্কোর গড়তে ব্যর্থ হয় সফরকারীরা। আবারও তাইজুল-মিরাজ-অপুর ঘূর্ণিতে ১৮১ রানেই গুটিয়ে যায় মাসাকাদজাবাহিনী। কিন্তু ১৩৯ রানের লিডের সুবাদে বাংলাদেশকে ৩২১ রানের টার্গেট দেয় তারা। 

এ জয়ের ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে গেল সফরকারীরা।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24