Wednesday , November 7 2018
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা ঠেকাতে সতর্কাবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা ঠেকাতে সতর্কাবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী


খোলা বাজার ২৪,বুধবার,০৭ নভেম্বর ২০১৮ঃ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা ঠেকাতে সতর্কাবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী। নির্বাচন কমিশনের নির্দেশনার পর রাজধানীতে টহল দিতে দেখা যায় র‌্যাব সদস্যদের। বিভিন্ন স্থানে সতর্ক প্রহরায় দেখা যায় টহল ও থানা পুলিশ সদস্যদের।

গতকাল মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের জনসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, সংলাপ সফল না হলে, দাবি না মেনে তফসিল ঘোষণা হলে নির্বাচন কমিশন ভবন অভিমুখে পদযাত্রা করবে ঐক্যফ্রন্ট। ফখরুলের হুঁশিয়ারির পর বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে অংশ নেয় আওয়ামী লীগ। সেখানে ৮ নভেম্বর তফসিল ঘোষণার সিদ্ধান্তে অটল থাকতে ইসিকে পরামর্শ দিয়েছে দলটি।

ইসি যেন সংবিধান ও আইন মেনে কাজ করতে পারে, সেক্ষেত্রে আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা ও মনোনীত প্রার্থীরা আচরণ বিধিমালা মেনে নির্বাচনে অংশগ্রহণের অাশ্বাস দেয় আওয়ামী লীগ।

অন্যদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ ও তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছে সিইসি এ কে এম নূরুল হুদা।

বুধবার আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, জাতীয় সংসদ তফসিলকে কেন্দ্র করে বিশৃঙ্খলা ঠেকাতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হবে। আইন-শৃঙ্খলা বাহিনীকে পরিস্থিতি মোকাবেলায় নির্দেশনা দেব। ঐক্যফ্রন্টের কর্মসূচি অবহিত না হলেও কেউ যদি তফসিল ঘোষণায় বাধা সৃষ্টি করে, তাহলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোনো ধরনের অরাজকতা বরদাশত করা হবে না উল্লেখ করে আগারগাঁও র‌্যাব-২ ব্যাটালিয়নের মেজর মোহাম্মদ আলী বলেন, বিশৃঙ্খলা যাতে না হয় সেজন্য নির্দেশনা রয়েছে। র‌্যাব-২ সদস্যরা রাজধানীতে বিশেষ করে আগারগাঁও এলাকায় টহলে ও সতর্কাবস্থানে রয়েছে।

তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার বলেন, এখনও ঐক্যফ্রন্টের কর্মসূচি সম্পর্কে আমরা নিশ্চিত নই। তবে অবস্থা বিবেচনায় ব্যবস্থা। অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে দমন করা হবে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24