Thursday , November 8 2018
ব্রেকিং নিউজ :

Home / সারাদেশ / রাজশাহীতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে আলোচনা সভা

রাজশাহীতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে আলোচনা সভা

খোলা বাজার ২৪,বুধবার,০৭ নভেম্বর ২০১৮ঃ রাজশাহী জেলা প্রতিনিধিঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা এ্যাড. কামরুল মনির বলেছেন, বাঙ্গালি জাতি বিপ্লবের মাধ্যমে একসময় স্বাধীন হয়েছে। কিন্তু এই স্বাধীনতাকে হরণ করা হয়েছে। দেশের স্বাধীনতাকে পুনরুদ্ধার করতে হলে জাতিকে আবারো লড়াইয়ে নেমে রুখে দাঁড়াতে হবে। বুধবার রাজশাহী নগরীর কাদিরগঞ্জ সংলগ্ন অনুরাগ কমিউনিটি সেন্টারে রাজশাহী জেলা বিএনপি কর্তৃক আয়োজিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রাজশাহী জেলা বিএনপির সভাপতি এ্যাড. তোফাজ্জল হোসেন তপুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ অধ্যাপক জাহান পান্না, সহ-সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, শামীম ইসলাম মুন, আব্দুর রাজ্জাক, মহানগর যুগ্ম সম্পাদক মামুনুর রশীদ মামুন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান, রায়হানুল আলম, তাজ মুনতান টুটুল, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক প্রমূখ।

গোলাম মোস্তফা মামুনের পরিচালনায় বক্তব্য দেন, গোদাগাড়ী বিএনপি সভাপতি আব্দুস সালাম, দুর্গাপুর বিএনপির সভাপতি গোলাম সাকলাইন, কাটাখালি পৌরসভা সভাপতি জিয়াউর রহমান জিয়া, নওহাটা পৌরসভা সভাপতি আব্দুল হামিদ, তাহেরপুর পৌরসভা সভাপতি আ.ন.ম শামসুর রহমান, বাঘা পৌরসভা সভাপতি কামাল হোসেন, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শাহরিয়ার আলম বিপুল, পবা উপজেলা বিএনপির আহ্বায়ক শাহজাহান আলী, যুগ্ম আহ্বায়ক আলী হোসেন।

পরে জাতীয় ঐক্য ফ্রন্ট রাজশাহী জেলা শাখার কমিটি ঘোষণা করা হয়। এতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা এ্যাড. কামরুল মনিরকে আহ্বায়ক, জেলা বিএনপির সভাপতি এ্যাড. তোফাজ্জল হোসেন তপুকে সদস্য সচিব, সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে অন্যতম সদস্য ঘোষণা করা হয়। কমিটিতে গণফোরাম, নাগরিক ঐক্য ও জাসদ (রব) সংগঠনের দুইজন করে সদস্য রাখা হয়। এছাড়াও জেলা বিএনপির ২৩টি ইউনিটের সভাপতি এবং সাধারণ সম্পাদককে পদাধিকার বলে সদস্য হিসেবে ঘোষণা করা হয়।

কামরুল মনির বলেছেন,গণ সংহতি আন্দোলনের মাধ্যমে যে বিজয় জাতি দেখিয়েছিল তা পৃথিবীর ইতিহাসে বিরল। জাতিকে পুনরায় স্বাধীনতা দিতে হলে ঐক্য গড়ে তুলতে হবে। আর আমাদের লক্ষ্যে না পৌছানো পর্যন্ত লড়াই করে যেতে হবে। আগামি ৯ নভেম্বর ঐক্যফ্রন্টের জনসভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাদের যে বার্তা দিয়ে যাবে সেভাবে আমাদের কাজ করে যেতে হবে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24