Friday , April 19 2019
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / ভোট গ্রহণের তারিখ পিছিয়ে দেওয়ার আহ্বান বি চৌধুরীর

ভোট গ্রহণের তারিখ পিছিয়ে দেওয়ার আহ্বান বি চৌধুরীর


খোলা বাজার ২৪,বৃহস্পতিবার,০৮ নভেম্বর ২০১৮ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর চেয়েছে যুক্তফ্রন্ট। এ ছাড়া মনোনয়নপত্র দাখিল, যাচাই-বাছাই ও প্রত্যাহারের তারিখও পিছিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছে এই জোট।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি চৌধুরী) তফসিল ঘোষণার পর গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ আহ্বান জানান।

ওই বিবৃতিতে মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানায় যুক্তফ্রন্ট।

আজ সন্ধ্যা সাত টায় প্রধান নির্বাচন কমিশনার এ এম নূরুল হুদা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। সেখানে ২৩ ডিসেম্বর ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়।

বি চৌধুরী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। কিন্তু সার্বিক বিবেচনায় মনোনয়নপত্র দাখিলের সময় অত্যন্ত কম মনে হয়। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ , যাচাই-বাছাই, সাক্ষাৎকার গ্রহণ ইত্যাদি ব্যবস্থা গ্রহণ কঠিন হবে।
এ জন্য যুক্তফ্রন্ট চেয়ারম্যান মনোনয়নপত্র দাখিল, যাচাই-বাছাই ও প্রত্যাহারের তারিখ পেছানোর আহ্বান জানান। তিনি আন্তর্জাতিক পর্যবেক্ষকদের ১ ডিসেম্বর হতে ৩০ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন পর্যবেক্ষণেরও অনুমতি দেওয়ারও আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

About kholabazar 24