Thursday , November 8 2018
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / জাতির আস্থা অটুট রাখার জন্য সর্বদা সচেষ্ট থাকতে হবেঃ সেনাবাহিনী প্রধান

জাতির আস্থা অটুট রাখার জন্য সর্বদা সচেষ্ট থাকতে হবেঃ সেনাবাহিনী প্রধান


খোলা বাজার ২৪,বৃহস্পতিবার,০৮ নভেম্বর ২০১৮ঃ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বৃহস্পতিবার চট্টগ্রামস্থ সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্টকে (মেকানাইজড) জাতীয় পতাকা দিয়েছেন।সেনাবাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে পৌঁছলে তাকে স্বাগত জানান আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) জিওসি লে. জেনারেল মো. নাজিম উদ্দীন, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান ও ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল করিম।

অনুষ্ঠানে সেনাপ্রধান বলেন, 'কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম এবং কর্তব্য নিষ্ঠার স্বীকৃতি হিসেবে যে পতাকা আপনারা পেলেন, আশা করি তার মর্যাদা রক্ষার জন্য যে কোনো ত্যাগ স্বীকারে সব সময় প্রস্তুত থাকবেন। জাতির আস্থা অটুট রাখার জন্য সর্বদা সচেষ্ট থাকতে হবে।

সেনাবাহিনীর ঐতিহ্য অনুযায়ী বিভিন্ন ইউনিটের কর্মদক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সেনাবাহিনী তথা জাতীয় উন্নয়নে উল্লেখযোগ্য অবদান এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে যুদ্ধ ও শান্তিকালীন বীরত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আনুষ্ঠানিকভাবে এ জাতীয় পতাকা দেওয়া হয়। ১৯৮২ সালের ৩০ এপ্রিল প্রতিষ্ঠিত ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট তথা 'চিরঞ্জীব চল্লিশ' দীর্ঘ ৩৬ বছরের নিরবচ্ছিন্ন সেবা এবং অবদানের স্বীকৃতিস্বরূপ এ সম্মানে ভূষিত হয়।

গ্র্যাজুয়েটদের মধ্যে সনদপত্র বিতরণ: অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯-এর গ্র্যাজুয়েশন সিরিমনি বৃহস্পতিবার চট্টগ্রামের আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত হয়। সেনাপ্রধান প্রধান অতিথি থেকে গ্র্যাজুয়েট অফিসারদের মধ্যে 'জি+সার্টিফিকেট' তুলে দেন। অনুষ্ঠানে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থী পুরস্কার, শ্রেষ্ঠ রিসার্চ পেপার পুরস্কার এবং শ্রেষ্ঠ টেকনিক্যাল প্রজেক্ট পুরস্কার দেওয়া হয়। এ কোর্সে পাঁচজন বিদেশি কর্মকর্তাসহ ১৭ জন অংশ নেন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24