বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements


খোলা বাজার ২৪,সোমবার,১২ নভেম্বর ২০১৮ঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্যাটেলাইটের জন্য ‘অ্যাসোসিও অ্যাওয়ার্ড’, ‘অ্যাসোসিও ডিজিটাল গর্ভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং ‘গ্লোবাল অ্যাওয়ার্ড অব চাইল্ড লেবার এলিমিনেশন অ্যান্ড ইমপ্রুভমেন্ট অব ওয়ার্কার্স সিচ্যুয়েশনস’ এ তিনটি পুরস্কার গ্রহণ করেছেন।

সোমবার (১২ নভেম্বর) সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতে পুরস্কার তিনটি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর কর হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। মন্ত্রিপরিষদ সচিব বলেন, জাপানে অনুষ্ঠিত অ্যাসোসিও ডিজিটাল সামিট-২০১৮ তে আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানিজ হিসেবে বাংলাদেশ কমিউনেকশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল) অ্যাসোসিও অ্যাওয়ার্ড পায়। এই অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রীকে হস্তান্তর করা হয়েছে। একই দিনে অ্যাসোসিও ডিজিটাল গর্ভমেন্ট অ্যাওয়ার্ডও প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া এদিন আরও একটি পুরস্কার হস্তান্তর করা ঞয়। সেটি হলো ‘গ্লোবাল অ্যাওয়ার্ড অব চাইল্ড লেবার এলিমিনেশন অ্যান্ড ইমপ্রুভমেন্ট অব ওয়ার্কার্স সিচ্যুয়েশনস’।

এর আগে ৮ নভেম্বর জাপানের টোকিওতে ‘অ্যাসোসিও অ্যাওয়ার্ড সিরেমনি’তে এ চারটি প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়। অ্যাসোসিও আইসিটি অ্যাওয়ার্ড-২০১৮ তে আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি অ্যাওয়ার্ড বিভাগে বিসিএসসিএল সম্মাননা অর্জন করে। আউটস্ট্যান্ডিং ইউজার অর্গানিজেশন অ্যাওয়ার্ড অর্জন করে বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)। ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট প্রজেক্ট (ইনফো সরকার) ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ডে ভূষিত হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আইসিটি অ্যাডুকেশন অ্যাওয়ার্ড অর্জন করে।