Tuesday , October 15 2019
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদীর পাচঁটি আসনে নৌকা প্রতীকে লড়তে চান ৪০ জন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদীর পাচঁটি আসনে নৌকা প্রতীকে লড়তে চান ৪০ জন

খোলা বাজার ২৪,মঙ্গলবার ,১৩ নভেম্বর ২০১৮ঃ মোঃ রাসেল মিয়াঃনরসিংদীপ্রতিনিধিঃ নরসিংদী জেলার ৫টি সংসদীয় আসন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪০ জন প্রার্থী। 

শুক্রবার থেকে সোমবার পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীরা রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে এসব মনোনয়নপত্র সংগ্রহ করে তা জমা করেন।

নরসিংদী-১ (সদর) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ৬ জন। তারা হলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জি এম তালেব হোসেন, বাংলাদেশ তাঁতী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মো. শওকত আলী, তাঁতীলীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. অনোয়ার হোসেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা আইয়ুব খান, জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা ও সাবেক সচিব মোহাম্মদ আলী ।

নরসিংদী-২ (পলাশ) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ৫ জন। তারা হলেন, পলাশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, পলাশ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সাম্পাদক শেখ মো. ইলিয়াছ, দৈনিক সংবাদের সম্পাদক আলতামাশ কবির মিশু, পলাশ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মমিন ও মো. ইকবাল হোসেন।

নরসিংদী-৩ (শিবপুর) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ৮ জন। তারা হলেন, বর্তমান সাংসদ ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. সিরাজুল ইসলাম মোল্লা, সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি জহিরুল হক ভূঞা মোহন, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশীদ খান, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা নূর উদ্দিন মোল্লা, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ এর মৎস ও প্রাণীসম্পদদ বিষয়ক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য সৈয়দ ফজলুর রহমান, মহিলা আওয়ামী লীগ নেত্রী অর্চনা ঘোষ ও শিখা ভূঁইয়া।

নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ১৪ জন। তারা হলেন, বর্তমান সাংসদ ও আওয়ামী লীগের নির্বাহী সদস্য অ্যাড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা অহিদুল হক আসলাম সানী, মনোহরদী উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম খান বীরু, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. আব্দুর রউফ সরদার, যুবলীগের উপশিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য কর্নেল (অব) আব্দুর রউফ বীর বিক্রম, বেলাব উপজেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা মোহাম্মদ আলী খান রিপন, এফবিসিসিআই’র সাবেক ১ম সহ সভাপতি হেলাল উদ্দিন, আগামী প্রকাশনীর মালিক উসমান গণি, অস্ট্রেলিয়া প্রবাসী ড. রইছ উদ্দিন, মো. নাজমুল হক, মোস্তফা কামাল পাশা তাপস, রানা চৌধুরী, সাখাওয়াত হোসেন ভূইয়া খোকন।

নরসিংদী-৫ (রায়পুরা) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ৮ জন। তারা হলেন, বর্তমান সাংসদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু ও তার ছেলে রাজিব আহমেদ পার্থ, ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ বাচ্চু, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, আওয়ামী লীগের নির্বাহী কমিটি সদস্য অ্যাড. রিয়াজুল কবীর কাউছার, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাড. মোহাম্মদ সামছুল হক, ব্যারিস্টার তৌফিকুর রহমান, কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার।

এ ব্যাপারে নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূঁইয়া যমুনা নিউজকে জানান, আওয়ামী লীগ একটি বৃহৎ দল। তাই এখানে একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকাটাই স্বাভাবিক। তবে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন আমরা সবাই তার পক্ষেই কাজ করবো। 

Print Friendly, PDF & Email

About kholabazar 24