শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements


খোলা বাজার ২৪,সোমবার,১৯ নভেম্বর ২০১৮ঃ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পেলে সেনাবাহিনী পেশাদারিত্ব বজায় রাখবে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

রোববার দুপুরে সাভার সেনানিবাসে দুর্দম এগারো ইউনিটের রেজিমেন্টাল কালার প্যারেড অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
সেনাপ্রধান বলেন, দায়িত্ব পেলে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে অতীত ঐতিহ্যের ধারাবাহিকতায় পেশাদারিত্ব বজায় রাখবে সেনাবাহিনী।
সেনাপ্রধান আরও বলেন, আগামী মাসে দেশে সাধারণ নির্বাচন। সম্ভবত সেনাবাহিনীকে নিয়োগ করা হবে। আমরা অতীতেও এ দায়িত্ব পালন করেছি। পেশাদারিত্বের সঙ্গে অতীত ঐতিহ্যের আলোকে আমরা সেই দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করব।
‘একটা শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন যাতে সম্পন্ন হয়, সেই লক্ষ্যে দায়িত্ব পালনে সেনাপ্রধান হিসেবে আমি নির্দেশনা দিচ্ছি।’
জেনারেল আজিজ আহমেদ বলেন,  আমাদের মনে রাখতে হবে- আমরা যে মর্যাদা লাভ করেছি তা ২০২৪ সালের মধ্যে টেকসই করতে হলে দেশের আর্থসামাজিক উন্নয়ন, শিক্ষাসহ সব ক্ষেত্রে যে অগ্রগতি সাধিত হয়েছে, তা ধরে রাখতে হবে। এই অগ্রযাত্রার অংশীদার হিসেবে দেশের অর্থনীতির অগ্রযাত্রায় সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে যে কোনো দায়িত্ব পালনে প্রস্তুত সেনাবাহিনী।
সরকারের রূপকল্প-২০২১ ও ফোর্সেস গোল-২০৩০ আধুনিকায়নের আলোকে সেনাবাহিনীর বিন্যাস ও আধুনিকায়নের পাশাপাশি সেনাবাহিনীর দুর্বার অগ্রযাত্রার চিত্র তুলে ধরে সেনাপ্রধান দেশের সার্বভৌমত্ব রক্ষা ও দেশের প্রয়োজনে প্রাকৃতিক ও মানবসৃষ্ট যে কোনো দুর্যোগ মোকাবেলায় দায়িত্ব পালনে বাহিনীর সদস্যদের সবসময় সচেষ্ট থাকার আহ্বান জানান।
সেনাপ্রধান গৌরবময় ও ঐতিহ্যবাহী দুর্দম এগারো ইউনিটকে পতাকা প্রদান এবং প্যারেডে সালাম গ্রহণ করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি (জেনারেল অফিসার কমান্ডিং) ও সাভার এরিয়া কমান্ডার মেজর জেনারেল আকবর হোসেন, কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল শামসুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।