Saturday , December 1 2018
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / বড় সংগ্রহের পথে বাংলাদেশ

বড় সংগ্রহের পথে বাংলাদেশ


খােলা বাজার২৪। শনিবার, ০১ ডিসেম্বর, ২০১৮ঃদ্বিতীয় দিনে ভালো শুরু করেও অধিনায়ককে হারিয়ে যে ধাক্কা খেয়েছিল সেটি কাটিয়ে উঠেছে বাংলাদেশ। লিটন দাসকে সঙ্গে নিয়ে শক্ত পার্টনারশিপ গড়ে দিনের প্রথম সেশন পার করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। সহ-অধিনায়ক রয়েছেন সেঞ্জুরির কাছাকাছি, ওয়ানডের গতিতে লিটনও তুলে নিয়েছেন ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। 

শনিবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগের দিনে ৫ উইকেট হারিয়ে ২৫৯ রানের স্কোর নিয়ে শুরু করে বাংলাদেশ।

শুরুটা বেশ ভালোই করেছিলে আগের দিন শক্তি পার্টনারশিপ গড়া সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ। দলীয় ৩০০ রানের গণ্ডিও পার করেন এই জুটি। এরপরই কিমার রোচের বলে হোপের হাতে বন্দি হয়ে ফেরেন প্যাভিলিয়নের। ৮০ রান করে সেঞ্চুরির আক্ষেপ নিয়েই ফেরেন বাংলাদেশ অধিনায়ক।

মুশফিকের চোটের সুযোগে দলে এসে ওয়ানডে গতিতে শুরু করেন টেস্ট ম্যাচে। সহ-অধিনায়ককে যোগ্য সঙ্গ দিয়ে ৫১ বলে নিজের চতুর্থ ফিফটি তুলে নেন লিটন। তার আগে নিজের ১৬তম ফিফটি তুলে নেন মাহমুদুল্লাহ।

উইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম দিন শুরুর দিকে বিপদে পড়ে গেলেও পড়ে স্বস্তিতেই দিন শেষে মাঠ ছাড়ে বাংলাদেশ। সাকিব, মাহমুদউল্লাহ, সাদমানের ব্যাটিংয়ে ভর করে ৫ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে প্রথম দিনে শেষ করে টাইগাররা।  

ঢাকা টেস্টে শুরুর দিনে হাফ সেঞ্চুরির দেখা পান দুই জন। এর মধ্যে অভিষেকেই হাফ সেঞ্চুরি করেছেন সাদমান ইসলাম। বাকি হাফ সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান। অভিষেকে বাজিমাত করা সাদমান করেছেন ৭৬ রান।। বিশ্বেসেরা অলরাউরাউন্ডার সাকিব আল হাসান এ দিন তাঁর ক্যারিয়ারে ২৪তম হাফ সেঞ্চুরি করেছেন। 

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24