Tuesday , December 4 2018
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / ভিকারুননিসায় ছাত্রীদের তোপের মুখে শিক্ষামন্ত্রী

ভিকারুননিসায় ছাত্রীদের তোপের মুখে শিক্ষামন্ত্রী

খােলাবাজার২৪, মঙ্গলবার, ০৪ ডিসেম্বর ২০১৮ঃ রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
আজ মঙ্গলবার সকালে ভিকারুননিসা নূন স্কুল পরিদর্শন শেষে গণমাধ্যমের কাছে একথা বলেন শিক্ষামন্ত্রী।
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থী আত্মহত্যার ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক ও বেদনাদায়ক। আমি এর জন্য শোক প্রকাশ করছি। এ নিয়ে গঠিত তদন্ত কমিটি তাদের প্রতিবেদন দিলেই আমরা ব্যবস্থা নেব।
আত্মহত্যার ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে এমন প্রশ্নে তিনি বলেন, বিষয়টি খুবই স্বাভাবিক। এ ধরনের একটা ঘটনার পর ক্ষোভ উঠবে। আমরা সে ক্ষোভের কারণ বুঝতে পেরেছি। তারও ব্যবস্থা নেয়া হবে।
এর আগে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সকালে স্কুলটিতে গেলে সেখানে শিক্ষার্থী-অভিভাবকদের ব্যপক বিক্ষোভের মুখে পড়েন তিনি। শিক্ষার্থীরা নানা শ্লোগান সম্বলিত পোস্টার নিয়ে শিক্ষামন্ত্রীর পথ আগলে দাঁড়ায়। এসময় অভিভাবকদের কেউ কেউ শিক্ষামন্ত্রীর সঙ্গে উচ্চ স্বরে কথা বলতে থাকেন। তারা এ ঘটনাটিকে আত্মহত্যা দাবি করে এর সুষ্ঠু বিচার দাবি করেন। সেইসঙ্গে স্কুলটির শিক্ষকদের বিষয়ে নানা ধরণের অভিযোগ তুলে ধরেন শিক্ষামন্ত্রীর কাছে।
গত সোমবার বাবার সঙ্গে দুর্ব্যবহারের জেরে নিজ রুমে গলায় ফাঁস দেয় অরিত্রি অধিকারী। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়।
এদিকে, অরিত্রির পরিবার সূত্রে জানা গেছে, শান্তিনগরের একটি বাসার সাত তলায় পরিবারের সঙ্গে থাকত অরিত্রি। সে ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তার বাবা দিলীপ অধিকারী একজন ব্যবসায়ী, মা বিউটি অধিকারী গৃহিণী। অরিত্রির ছোট বোন ঐন্দ্রিলা অধিকারীও একই স্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24