Wednesday , December 5 2018
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / ধানের শীষের চূড়ান্ত প্রার্থী ঘোষণা সন্ধ্যায় হতে পারে

ধানের শীষের চূড়ান্ত প্রার্থী ঘোষণা সন্ধ্যায় হতে পারে


খােলাবাজার২৪,বুধবার, ০৫ ডিসেম্বর ২০১৮ঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সারা দেশে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থীদের তালিকা চুড়ান্ত হয়নি। আজকের মধ্যে তালিকা চুড়ান্ত হলে সন্ধ্যায় ঘোষণা করা হতে পারে।’

বুধবার (৫ ডিসেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

দলের একাধিক সূত্র জানিয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেড় শতাধিক আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। তাদের আজ থেকে অনানুষ্ঠানিকভাবে চিঠি দেয়া হতে পারে। ২০-দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আসন বণ্টন নিয়ে চূড়ান্ত হওয়ার পর বাকিদের চিঠি দেয়া হবে।

৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন হওয়ায় ৮ তারিখের মধ্যেই বিএনপিকে ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করতে হবে। ৮ তারিখের মধ্যেই চূড়ান্ত প্রার্থীদের আনুষ্ঠানিক চিঠি দেবে বিএনপি।

একাদশ সংসদ নির্বাচনে ‘কৌশলগত কারণে’ প্রায় প্রতিটি আসনেই একাধিক প্রার্থীকে দলীয় মনোনয়ন দেয় বিএনপি। মামলা, ঋণখেলাপি ও তথ্যগত জটিলতার কারণে অনেকের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। প্রার্থিতা ফিরে পেতে অনেকে ইতিমধ্যে ইসিতে আপিলও করেছেন। এর মধ্যেই একক প্রার্থী তালিকা তৈরি করেছে বিএনপি।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24