Friday , December 6 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / ঐক্যফ্রন্টের প্রার্থী ঘোষণা আগামীকাল

ঐক্যফ্রন্টের প্রার্থী ঘোষণা আগামীকাল


খােলাবাজার২৪,বৃহস্পতিবার,০৬ ডিসেম্বর ২০১৮ঃ কথা ছিল জাতীয় ঐক্যফ্রন্টের সভার পর গুলশান কার্যালয়ে গিয়ে বিএনপির প্রার্থীদের আংশিক তালিকা প্রকাশ করবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু সভা শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই গুলশান থেকে জানানো হয়, আজ বৃহস্পতিবার প্রার্থী তালিকা ঘোষণা হচ্ছে না। 

আজ বিকেলে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছিলেন, আজ রাতে দলের চূড়ান্ত প্রার্থীদের আংশিক তালিকা প্রকাশ করা হবে। গুলশানের বৈঠক শেষে মির্জা ফখরুল মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে এসে এ জোটের স্টিয়ারিং কমিটির সভায় যোগ দেন। এখান থেকে ফিরে গিয়েই তাঁর দলের আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করার কথা ছিল। 

ঐক্যফ্রন্টের শরিক দলের এক শীর্ষ নেতা জানান, আজকের বৈঠকে আংশিকভাবে বিএনপিকে প্রার্থী ঘোষণার ব্যাপারে ভেবে দেখতে বলা হয়। উপস্থিত নেতারা বিএনপি মহাসচিবকে আংশিকভাবে প্রার্থী ঘোষণা না করে একবারে করা যায় কি না, তা ভেবে দেখার জন্য বলেন। এ ছাড়া ঐক্যফ্রন্টের প্রায় সব আসনের প্রার্থীদের ঘোষণা একবারে করা হবে বলে বৈঠকে আলোচনা হয়।

বৈঠক সূত্র জানায়, আংশিক প্রার্থী তালিকা প্রকাশের পক্ষে যুক্তি তুলে ধরেন বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু তাতে আপত্তি জানান গণফোরাম নেতারা। মির্জা ফখরুল বৈঠকে জানান, দলের কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশী নেতাদের ব্যাপক চাপ। কিন্তু গণফোরাম নেতা সুব্রত চৌধুরী বলেন, এতে নেতিবাচক প্রতিক্রিয়া হবে। আংশিক তালিকা প্রকাশ না করে পুরো তালিকা একসঙ্গে প্রকাশ করাটাই ভালো হবে। অধিকাংশ নেতা তাঁর সঙ্গে একমত পোষণ করেন। এরপর আগামীকাল বেলা তিনটায় জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয় থেকে প্রার্থী তালিকা ঘোষণার সিদ্ধান্ত ।  

এদিকে আগামীকাল বিকেলে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জোটের প্রার্থীদের ঘোষণা দেওয়া হবে বলে জানান বৈঠকে উপস্থিত থাকা একাধিক নেতা। উল্লেখ্য, বিএনপিসহ ২০–দলীয় জোট এবার জাতীয় ঐক্যফ্রন্টের জোটভুক্ত হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করবে। এ জোটের বাকি শরিক দলগুলো হচ্ছে গণফোরাম, জেএসডি, নাগরিক ঐক্য ও কৃষক শ্রমিক জনতা লীগ।

ঐক্যফ্রন্টের বৈঠকটি সাড়ে সাতটার দিকে শেষ হয়। এরপরে রাত আটটার পর বিএনপির গুলশান অফিসে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সেখানে উপস্থিত সাংবাদিকদের জানান, আজ প্রার্থী ঘোষণা হবে না।

তবে সন্ধ্যায় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে জোটের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ১০ ডিসেম্বরের জনসভা স্থগিত করা হয়েছে। নির্বাচনী প্রচারণার শেষ দিকে এ জনসভাটি হতে পারে। পরে তারিখ জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া জানান, ১৭ ডিসেম্বর ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা করা হবে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24