Thursday , January 17 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / দুর্নীতি দমন করাই সরকারের মন্ত্রিসভার সবচেয়ে বড় চ্যালেঞ্জ:ওবায়দুল কাদের

দুর্নীতি দমন করাই সরকারের মন্ত্রিসভার সবচেয়ে বড় চ্যালেঞ্জ:ওবায়দুল কাদের


খােলাবাজার২৪,সোমবার, ০৭ জানুয়ারি ২০১৯ঃদুর্নীতি দমন করাই নতুন সরকারের মন্ত্রিসভার সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৭ জানুয়ারী) সচিবালয়ে সড়ক, পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রিসভা থেকে অনেকের বাদ পড়া প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, এটি মন্ত্রিসভা থেকে বাদপড়া নয় দায়িত্বের পরিবর্তন।

তিনি বলেন, সরকার ও দলের আলাদা আলাদা সত্তা রয়েছে। একটা সুগঠিত সরকারের পাশাপাশি একটি সুসংগঠিত দল গঠনে সিনিয়র লিডাররা ভূমিকা রাখবেন। সিনিয়রা কোন দিক থেকে অযোগ্য তা নয়, এটি মন্ত্রিসভা থেকে বাদপড়া নয় দায়িত্বের পরিবর্তন।

ছোট আকারের মন্ত্রিসভা কেন হয়েছে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ছোট হলেও যেকোনো সময়ে সম্প্রসারণ হতে পারে। যারা মন্ত্রণালয় চালানোর ব্যাপারে দক্ষতা দেখাতে পারবেন না তারাও যেকোনো মুহূর্তে বাদ পড়তে পারেন।

তিনি বলেন, নির্বাচনের ইশতেহারের প্রতিশ্রুতি বাস্তবায়ন ও সময়ের চাহিদা অনুযায়ী এ ধরণের মন্ত্রিসভা করা হয়েছে। ইতোপূর্বে যেসব জেলাগুলো থেকে মন্ত্রী করা হয়নি সেসব জেলাগুলোরকে বেশি গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী। পুরাতনদের সমন্বয়ে মন্ত্রিসভা আরও গতিশীল হবে। নতুন সরকারের মন্ত্রিসভা জনগন ইতিবাচক হিসাবেই নিচ্ছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24