Thursday , June 20 2019
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর উদ্দ্যোগে “এ কল টু সার্ভ হিউম্যানিটি” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর উদ্দ্যোগে “এ কল টু সার্ভ হিউম্যানিটি” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

খােলাবাজার২৪,মঙ্গলবার, ০৮ জানুয়ারি ২০১৯ঃ  হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর উদ্যোগে বিশ^বিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস হামদর্দ নগর, গজারিয়া, মুন্সিগঞ্জে সম্প্রতি “এ কল টু সার্ভ হিউম্যানিটি” শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন সাউদার্ন নিউ হ্যাম্পশায়ার ইউনিভার্সিটি, বসটন ইউনিভার্সিটি এবং হার্ভার্ড ইউনিভার্সিটির অধ্যাপক ড. শাইখ আব্দুল হামিদ।

অনুষ্ঠানটির  মডারেটরের দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিম আনজুম। উক্ত সেমিনারে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ-এর সদস্য ও হামদর্দ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জামাল উদ্দিন ভূঁইয়া রাসেল, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ-এর সদস্য ও পরিচালক হামদর্দ ফাউন্ডেশন লে: কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অব.), কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদিরুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ নুরুল হুদা, ধর্মীয় উপদেষ্টা মাওঃ শাহ মোঃ ওয়ালী উল্লাহ এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ ও শিক্ষার্থীরা। 

অধ্যাপক ড. শাইখ আব্দুল হামিদ মানবতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তিনি তাঁর বক্তব্যে আমাদের জীবনের মূল উদ্দেশ্যের উপর আলোকপাতের এক পর্যায়ে অর্থনৈতিক সুষম বন্টনের উপর গুরুত্বারোপ করেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে কঠোর পরিশ্রমের গুরুত্ব ও মহান ব্যক্তি বলতে কী বুঝায় তার ওপর বক্তব্য উপস্থাপন করেন। ড. শাইখ আব্দুল হামিদ আরও বলেন, কোনো কিছু প্রাপ্তির জন্য আমাদের দৃঢ়ভাবে চেষ্টা করতে হবে অর্জন না হওয়া পর্যন্ত। তিনি সংক্ষেপে বর্তমান বিশে^ বিভিন্নভাবে অবহেলিত ও নিগৃহীত মানুষের একটি প্রকৃত চিত্র এবং পরিসংখ্যান তুলে ধরেন। পরিশেষে সবাইকে মানবিক মূল্যবোধ সমুন্নত রেখে সেবামূলক কাজ করতে আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

About kholabazar 24