Wednesday , June 26 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / টানা চতুর্থ দিনের মতো রাস্তায় নেমে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা

টানা চতুর্থ দিনের মতো রাস্তায় নেমে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা


খােলাবাজার২৪,বুধবার, ০৯ জানুয়ারি ২০১৯ঃ ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে টানা চতুর্থ দিনের মতো রাস্তায় নেমে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা।  বুধবার (০৯ জানুয়ারি) সকাল থেকেই রাজধানীর মিরপুরের কালশী এলাকার রাস্তায় অবস্থান করে বিক্ষোভ করছে তারা।

খোঁজ নিয়ে জানা যায়, সাভার ও রাজধানীর দক্ষিণখান এলাকায় শ্রমিকদের জড়ো হওয়ার খবর পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এসব এলাকায় বাড়তি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

শ্রমিকদের অভিযোগ, তাদের জন্য সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো নির্ধারণ করলেও মালিকপক্ষ তা দিচ্ছে না। নতুন বেতনের দাবি জানালেও উল্টো হুমকি-ধমকি দেয় তারা।

পুলিশের পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মোবারক করিম ব্রেকিংনিউজকে বলেন, মজুরি কাঠামো বাস্তবায়নের দাবিতে তারা মূল সড়কে অবস্থান নিয়েছে। পুলিশ সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। আলোচনার মাধ্যমে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে বলেও জানান এই এসআই।

এর আগে গত তিনদিন এয়ারপোর্ট, উত্তরা, টঙ্গী, গাজীপুর সড়কে অবস্থান নেন তারা। রবিবার (৬ জানুয়ারি) সকাল ৯টা থেকে বকেয়া বেতন-ভাতা পরিশোধ, ন্যূনতম মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে উত্তরায় সড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা।

বিক্ষোভের তৃতীয় দিনে সাভার, হেমায়েতপুর, মিরপুর, উত্তরাসহ রাজধানীর কয়েকটি স্থানে বিক্ষোভ ও সড়ক অবরো করে পোশাক শ্রমিকরা। হেমায়েতপুরের উড়াইল এলাকার আনলিমা গার্মেন্টসের সামনে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষে পুলিশের গুলিতে সুমন মিয়া (২২) এক শ্রমিক নিহত হোন। এছাড়া গত তিন দিনে বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে শতাধিক শ্রমিক আহতের খবর পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24