Thursday , June 20 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / অভিষেক ম্যাচে আলিস ইসলামের বিশ্বরেকর্ড

অভিষেক ম্যাচে আলিস ইসলামের বিশ্বরেকর্ড

খােলাবাজার২৪, শনিবার,  ১২ জানুয়ারি ২০১৯ঃ ঢাকা ডায়নামাইস ও রংপুর রাইডার্সের মধ্যে দিনের হাইভোল্টেজ ম্যাচে শেষ দিকে শ্বাসরুদ্দকর অবস্থা, তাতে ২ রানের নাটকীয় জয় পেয়েছে ঢাকা ডায়নামাইস। এই জয়ে অন্যতম অবদান ঢাকার অভিষিক্ত স্পিনার আলিস আল ইসলামের। অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করা এই বোলার করেছেন বিশ্বরেকর্ড।

হয়তো লজ্জাকর অভিষেক হতে পারতো আলিসের। মোহাম্মদ মিঠুনের দুটি ক্যাচ ছেড়ে বেশ বিব্রতরকর অবস্থায় ছিল সে। কেননা সেই মিঠুন পরে ৩৫ বলে খেলেছেন ৪৯ রানের দুর্দান্ত ইনিংস। কিন্তু নানা নাকটীয়তায় ভরা এই ম্যাচের শেষে ১৮তম ওভারে বোলিংয়ে এলেন আলিস। হাতে ৬ উইকেট রেখে রংপুর তখন ১৮ বলে মাত্র ২৬ রানের দূরত্বে। আলিস ভেবে রেখেছিলেন অন্য কিছু। ৪৯ রান করা মিঠুনের পর প্রতিপক্ষের অধিনায়ক মাশরাফিকে গোল্ডেন ডাক উপহার দিয়ে তুলে নেন ফরহাদ রেজার উইকেটও। আর এতে পূর্ণ হয় তার হ্যাটট্রিক। টি-টোয়েন্টিতে অভিষেকে এর আগে কেউ কখনো হ্যাটট্রিক করেননি।

রংপুর রাইডার্সের বিপক্ষের ম্যাচটি টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ম্যাচ ছিল তার। যার ফলে অভিষেকেই হ্যাটট্রিক অর্জনের বিরল রেকর্ডে নাম লেখাতে সক্ষম হলেন তিনি।

শুধু তাই নয়, বিপিএলের ইতিহাসে তৃতীয় হ্যাটট্রিকের ঘটনা এটি। ২০১১-১২ মৌসুমে মোহাম্মদ সামি ও ২০১৫-১৬ বিপিএল আসরের আল-আমিন হোসেনের পর এ রেকর্ডে নাম লেখান তিনি।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24