Saturday , January 12 2019
ব্রেকিং নিউজ :

Home / লাইফ স্টাইল / চা বিক্রি করে ২৩ দেশে ভ্রমণ!

চা বিক্রি করে ২৩ দেশে ভ্রমণ!

খােলাবাজার২৪, শনিবার,  ১২ জানুয়ারি ২০১৯ঃ কম-বেশি সবাই চায় পৃথিবীকে ঘুরে দেখতে। তবে চাইলেই তা সম্ভব হয়না। অনেকে বলেন সাধ হলেও সাধ্য নেই তাদের। তবে এদেরকে ভুল প্রমাণ করলেন ভারতের চা বিক্রেতা বিজয়ন ও তার স্ত্রী। চা বিক্রি করেই তারা পাড়ি দিয়েছে ২৩টি দেশে।

৭০ বছর বয়সী এ চা বিক্রেতা তার স্ত্রীকে নিয়ে ঘুরেছেন সিঙ্গাপুর, আর্জেন্টিনা, পেরু, সুইজারল্যান্ডসহ ২৩টি দেশে।

জানা গেছে, ১৯৬৩ সাল থেকে চা বিক্রি করছেন বিজয়ন ও তার স্ত্রী মোহনার। বিগত ৫০ বছর ধরে কোচিতে ছোট্ট একটি চায়ের দোকান রয়েছে তাদের।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের খবর, প্রথমে কোচির রাস্তায় রাস্তায় চা বিক্রি করতেন বিজয়ন। চা বিক্রির কাটতি বেড়ে যাওয়ায় তিনি কোচিতে চায়ের দোকান খোলেন।

এ বিষয়ে বিজয়ন বলেন, ইতিমধ্যে সুইজারল্যান্ড, সিঙ্গাপুর, পেরু, ব্রাজিল, আর্জেন্টিনা, আমেরিকাসহ ২৩টি দেশ ঘুরেছি আমরা। সুইডেন, ডেনমার্ক, নেদারল্যান্ডস, গ্রিনল্যান্ড, নরওয়ের নাম উল্লেখ করে তিনি বলেন এখনও এসব দেশে যাওয়া হয়নি আমাদের। এবার সে উদ্দেশেই টাকা জমাচ্ছি।

এতো ছোট দোকানের আয়ে এতো দেশে পাড়ি জমিয়েছেন কীভাবে সেই প্রশ্নে বিজয়ন জানান, আমার দোকানে রোজ ৩০০ থেকে ৩৫০ গ্রাহক আসেন। শুধুমাত্র বিদেশ ভ্রমণ খাতে দৈনিক ৩০০ টাকা করে জমিয়ে বছরে ১ লাখ টাকা সঞ্চয় করেন বলে জানান বিজয়ন। তবু জমানো টাকা কম পড়ে গেলে বাকিটা ব্যাংক থেকে ঋণ নিয়ে হলেও বিদেশে পাড়ি দেন বলে জানান তিনি।

ভ্রমণ শেষে ভারতে ফিরে এসে তিন বছর ধরে ব্যাংক ঋণ পরিশোধ করেন। এরপর আবার শুরু হয় তাদের সঞ্চয় কার্যক্রম। এভাবেই ২৩টি দেশ ঘুরেছেন এই দম্পতি।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24