Saturday , January 12 2019
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / বাটানি অলিম্পিয়াড-২০১৮ তে হামদর্দ পাবলিক কলেজের অভাবনীয় সাফল্য

বাটানি অলিম্পিয়াড-২০১৮ তে হামদর্দ পাবলিক কলেজের অভাবনীয় সাফল্য

খােলাবাজার২৪, শনিবার,  ১২ জানুয়ারি ২০১৯ঃ  বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটি এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের যৌথ উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগে ২য় বারের মত “বাংলাদেশ বোটানি অলিম্পিয়াড-২০১৮”- এর ঢাকা বিভাগীয় পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণ করে হামদর্দ পাবলিক কলেজ ১০টি পুরস্কারের মধ্যে ৯টি এবং ১০ম পুরস্কার যৌথভাবে আরও ১টিসহ মোট ১০টি পুরস্কার অর্জন করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বোটানি ডিপার্টমেন্টের অধ্যাপক এবং বাংলাদেশ বোটানি অলিম্পিয়াড, ঢাকা বিভাগের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ আলমোজাদ্দেদী আলফেছানী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রখ্যাত লেখক ও শিক্ষাবিদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বোটানি অলিম্পিয়াড-২০১৮ এর আহ্বায়ক ড. মোহাম্মদ জসীম উদ্দিন, বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির মহাসচিব অধ্যাপক ড. মিহির লাল সাহা, বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির সভাপতি ড. এম এ গফুর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাখহরি সরকার।

অলিম্পিয়াডে হামদর্দ পাবলিক কলেজ, নটরডেম কলেজ, হলিক্রস কলেজ, ভিকারুন্নেসা নূন স্কুল এন্ড কলেজ, রাজউক উত্তরা মডেল কলেজ, ঢাকা কলেজ, সেন্ট জোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয়, ঢাকা সিটি কলেজ, মাইলস্টোন কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ কলেজ, আইডিয়াল কলেজ, মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল এন্ড কলেজ এবং বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ পাবলিক কলেজসহ মোট ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০৯৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24