শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪,সোমবার,  ১৪ জানুয়ারি ২০১৯ঃ বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হয়নি। বিদেশিরা কি সার্টিফিকেট দিল সেটা দিয়ে আওয়ামী লীগের এই নির্বাচনের রাজনৈতিক লজ্জা ঢাকা যাবে না।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের সরাসরি টকশো অনুষ্ঠানে অংশগ্রহণ করে তিনি এ কথা বলেন।

সাইফুল হক বলেন, আমাদের বাম গণতান্ত্রিক জোটের গণ শুনানিতে ১৩১টি আসনে ১৪৭ জন প্রার্থীর মধ্যে ৮২ জন প্রার্থী ভোটের দিন কোন কেন্দ্রে কিভাবে অনিয়ম হয়েছে তা বিস্তারিত তথ্য-উপাত্ত দিয়েছেন। আমরা শুধু মাত্র বিতর্কিত করার জন্য অথবা রাজনৈতিক কারণে নিৰ্বাচন প্রত্যাখ্যান করিনি। এর অন্যতম কারণ হচ্ছে আমাদের প্রার্থীসহ অন্য দলের প্রার্থীরা শারীরিক ভাবে লাঞ্চিত হয়েছেন, তাদের পরিবার এবং তারা ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি।

সাইফুল হক আরও বলেন, সরকারি দল যখন বেপরোয়া ভাবে নির্বাচনে প্রচারণা চালাচ্ছে, শোডাউন করছে, তখন অধিকাংশ জায়গাতে পুলিশি হয়রানির জন্য আমাদের প্রার্থীদের পক্ষে মাঠে নাম সম্ভব হয়নি।

তিনি বলেন, আওয়ামী লীগের মতো একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক দল যারা একসময় দীর্ঘ বছর অনেক ত্যাগ স্বীকার করে গণতন্ত্রের জন্য লড়াই করছে। সেই আওয়ামী লীগ কিভাবে আজকে জনগণের ভোটাধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে? এটা আওয়ামী লীগের রাজনৈতিক পরাজয়।

তিনি আরও বলেন, দেশের মানুষের ধারণা ছিল, ১০ বছর যে ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি, এবার সুযোগ পেলে তা প্রয়োগ করবে। মানুষের মাঝে নূন্যতম যে উৎসহ তৈরী হয়েছিল তা ভোটের আগে ভয়ভীতি ও ত্রাসের একটি পরিস্থিতি সৃষ্টি করে শেষ করে দেয়া হয়েছিল। এ কারণেই এই নির্বাচনের ফলাফল আমাদের প্রার্থীদের কাছে, আমাদের দলগুলোর কাছে এবং দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হয়নি। বিদেশিরা কি সার্টিফিকেট দিল সেটা দিয়ে আওয়ামী লীগের এই নির্বাচনের রাজনৈতিক লজ্জা ঢাকা যাবে না।

তিনি আরও বলেন, সুতরাং সে কারণে আমরা বলেছি, এই নির্বাচন বাতিল করে একটি রাজনৈতিক পরিবেশে আলাপ-আলোচনা করে গণতান্ত্রিক পরিবেশ তৈরী করে যথাসম্ভব দ্রুত নিরপেক্ষ সরকারের অধীনে পুন:নির্বাচন ব্যবস্থা করা।