Saturday , March 23 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / আজও বিক্ষোভে শ্রমিকরা-বেতন বৃদ্ধি প্রত্যাখ্যান

আজও বিক্ষোভে শ্রমিকরা-বেতন বৃদ্ধি প্রত্যাখ্যান

খােলাবাজার২৪,সোমবার,  ১৪ জানুয়ারি ২০১৯ঃ   শ্রমিক-মালিক-সরকার ত্রিপক্ষীয় সমঝোতার পর সোমবার সকালেও সাভারে শ্রমিক বিক্ষোভ শুরু হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে সাভারের আশুলিয়ায় হামীম গুপের পোশাক শ্রমিকরা বিক্ষোভ করে।

এসময় বেশ কিছু গাড়ি ভাঙচুর করে তারা। পরে পুলিশ এসে শ্রমিকদের রাস্তা থেকে সরাতে গেলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে নতুন বেতন কাঠামো প্রত্যাখ্যান করে শ্রমিকরা বলছেন, তাদের প্রত্যাশা অনুযায়ী মূল বেতন বাড়ানো হয়নি।

এর আগে রবিবার পোশাক খাতের শ্রমিক-কর্মচারীদের চাকরির সব গ্রেডেই বেসিক বা মূল বেতন বাড়ানো হয়। ৫ শতাংশ বেতন বৃদ্ধি বা ইনক্রিমেন্টসহ শ্রমিকদের ৬ গ্রেডের বেতন সমন্বয় করা হয়।

রবিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নতুন এ মজুরি কাঠামো ঘোষণা করেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। মালিক-শ্রমিক ও সরকারের মধ্যে অনুষ্ঠিত বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানানো হয়।

এসময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, সংশোধিত এই কাঠামো ২০১৮ সালের ১ ডিসেম্বর থেকেই কার্যকর ধরা হবে। বর্ধিত অংশের টাকা ফেব্রুয়ারির বেতনের সাথে সমন্বয় করা হবে। আগামী সাত দিনের মধ্যে সংশোধিত কাঠামোর গেজেট প্রকাশ করা হবে জানিয়ে শ্রমিকদের কাজে ফেরার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24