শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪,মঙ্গলবার,  ১৫ জানুয়ারি ২০১৯ঃমজুরি কাঠামোর অসঙ্গতি দূর করার দাবিতে রাজধানীর অদূরে সাভারের একটি তৈরি পোশাক কারখানায় ভাঙচুর চালানোর অভিযোগে করা মামলায় গ্রেফতার ৮ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৪ জানুয়ারি) উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মুখ্য বিচারিক হাকিম (সিজিএম) আদালত রিমান্ড আবেদন বাতিল করে তাদের কারাগারে পাঠায়।

এর আগে সাভার থানা পুলিশ ওই ৮ জনকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে তা নামঞ্জুর করে দেয়া হয়।

কারাগারে যাওয়া ওই ৮ জন হলেন, গার্মেন্টস শ্রমিক ঐক্যফ্রন্টের সভাপতি কবির খান মনির (৪৫), গার্মেন্টস শ্রমিক গৌর সুন্দর রায় (২৩), আবদুর রউফ (২৮), মশিউর রহমান (২০), নুর আলম (২০) , আবদুর রাজ্জাক (২০), জহুরুল ইসলাম (২০) ও বাবু শেখ (২৬)।

গতকাল রবিবার জে কে গ্রুপের সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) তারিক হাসান মাসুদ বাদী হয়ে  ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৬০ থেকে ১৬৫ জনের বিরুদ্ধে
সাভার থানায় এ মামলা করেন।

মামলায় বেআইনিভাবে কারখানায় ঢুকে মারধর, চুরি ও হুমকি দেয়ার অভিযোগ আনা হয়।

আদালত সূত্রে জানা যায়, গত ৬ জানুয়ারি সকাল ৯টা থেকে ১২ জানুয়ারি দুপুর ২টার মধ্যে আসামিরা সরকার ঘোষিত পে-স্কেলের অতিরিক্ত মজুরি দাবি করে গার্মেন্টসে বেআইনিভাবে প্রবেশ করে ভাঙচুর চালায়। এবং মালিকপক্ষকে হুমকি দেয়। কারখানার দুজনকে মারধরও করে।

এছাড়াও আসামিরা কারখানার ফিনিসগুড, মেশিনারিজ, আসবাবপত্রসহ প্রায় ১ কোটি টাকার ক্ষতি সাধন করে এবং তৈরি পোশাকসহ ২৬ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায় বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়।