Tuesday , January 15 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / সাভারে পোশাক কারখানায় ভাঙচুর: ৮ আসামি কারাগারে

সাভারে পোশাক কারখানায় ভাঙচুর: ৮ আসামি কারাগারে

খােলাবাজার২৪,মঙ্গলবার,  ১৫ জানুয়ারি ২০১৯ঃমজুরি কাঠামোর অসঙ্গতি দূর করার দাবিতে রাজধানীর অদূরে সাভারের একটি তৈরি পোশাক কারখানায় ভাঙচুর চালানোর অভিযোগে করা মামলায় গ্রেফতার ৮ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৪ জানুয়ারি) উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মুখ্য বিচারিক হাকিম (সিজিএম) আদালত রিমান্ড আবেদন বাতিল করে তাদের কারাগারে পাঠায়।

এর আগে সাভার থানা পুলিশ ওই ৮ জনকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে তা নামঞ্জুর করে দেয়া হয়।

কারাগারে যাওয়া ওই ৮ জন হলেন, গার্মেন্টস শ্রমিক ঐক্যফ্রন্টের সভাপতি কবির খান মনির (৪৫), গার্মেন্টস শ্রমিক গৌর সুন্দর রায় (২৩), আবদুর রউফ (২৮), মশিউর রহমান (২০), নুর আলম (২০) , আবদুর রাজ্জাক (২০), জহুরুল ইসলাম (২০) ও বাবু শেখ (২৬)।

গতকাল রবিবার জে কে গ্রুপের সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) তারিক হাসান মাসুদ বাদী হয়ে  ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৬০ থেকে ১৬৫ জনের বিরুদ্ধে
সাভার থানায় এ মামলা করেন।

মামলায় বেআইনিভাবে কারখানায় ঢুকে মারধর, চুরি ও হুমকি দেয়ার অভিযোগ আনা হয়।

আদালত সূত্রে জানা যায়, গত ৬ জানুয়ারি সকাল ৯টা থেকে ১২ জানুয়ারি দুপুর ২টার মধ্যে আসামিরা সরকার ঘোষিত পে-স্কেলের অতিরিক্ত মজুরি দাবি করে গার্মেন্টসে বেআইনিভাবে প্রবেশ করে ভাঙচুর চালায়। এবং মালিকপক্ষকে হুমকি দেয়। কারখানার দুজনকে মারধরও করে।

এছাড়াও আসামিরা কারখানার ফিনিসগুড, মেশিনারিজ, আসবাবপত্রসহ প্রায় ১ কোটি টাকার ক্ষতি সাধন করে এবং তৈরি পোশাকসহ ২৬ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায় বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24