বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪,বৃহস্পতিবার ১৭ জানুয়ারি ২০১৯ঃ  আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় সংলাপ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান আ স ম আবদুর রব।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর যে নির্বাচন হয়েছে তাতে জনগণের অংশগ্রহণ ছিল না। এই নির্বাচন বাতিলের দাবিতে ঐক্যফ্রন্ট আন্দোলন চালিয়ে যাবে। আন্দোলনে সব মানুষের অংশগ্রহণের অংশ হিসেবে গণস্বাক্ষর সংগ্রহ ও অবস্থান কর্মসূচি পালনের কথাও ভাবছে ঐক্যফ্রন্ট। এছাড়া নির্বাচনী ট্রাইব্যুনালে মামলার প্রক্রিয়াও চলছে বলে জানান।

বিকেল চারটা থেকে ৬ টা পর্যন্ত মতিঝিলে ড কামাল হোসেনের চেম্বারে এ বৈঠক অনুষ্ঠিত হয় । বৈঠকে ঐক্যফ্রন্টের প্রধান শরিক বিএনপির পক্ষ থেকে কোন প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

জামায়াতকে ঐক্যফ্রন্ট থেকে বাদ দেয়া হচ্ছে কি না জানতে চাইলে, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এবং জেএসডির সভাপতি আসম আব্দুর রব বলেন, জামায়াতে ইসলামী ছিল না। এখনো নেই। জাতীয় সংলাপেও জামায়াত থাকছে না।

এছাড়া এই নির্বাচনে যে সব দল অংশ নিয়েছে তাদের সবাইকে আমন্ত্রণ জানানো হবে বলেও জানান ঐক্যফ্রন্ট নেতা গনফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু।

বিএনপির আলাদা দুটি বৈঠক থাকায় তারা ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে উপস্থিত হতে পারনি। তবে ড মঈন খান পথে জ্যমে আটকে যাওয়ায় তিনি আসার আগেই বৈঠক শেষ হয়ে যায়। আর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শারীরিক অসুস্থতার কারণে আসতে পারেননি বলে জানিয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা।