শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements


খােলাবাজার২৪,বৃহস্পতিবার, ৩১ জানুয়ারি ২০১৯ঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক পরচ্ছিন্নতা কার্যক্রমের উদ্বোধন করেছেন। আজ রাজধানীর আজিমপুরে অগ্রনী স্কুল ও কলেজে এ কার্যক্রম উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার পরিবেশ উন্নত করতে হবে। এজন্য পরিস্কার-পরিচ্ছন্নতা অন্যতম। প্রত্যেক সপ্তাহে সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ হবে। এই ভাল চর্চাটা আমাদের জীবনের অংশ হয়ে যাবে। প্রতি বৃহস্পতিবারে শিক্ষকমন্ডলী, ছাত্রছাত্রীগণ নিজেদের প্রতিষ্ঠানকে পরিস্কার করার কাজে অংশ নিবেন। তিনি বলেন, পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন থাকলে মনও ভাল থাকে। ভাল কাজ করার উৎসাহ তৈরি হয়।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সরকারের সকল ভাল উদ্যোগের সাথে এ উদ্যোগটিও এগিয়ে যাবে এবং সফলতা লাভ করবে। মাননীয় প্রধানমন্ত্রী চান, সবাই যেন সমান সুযোগ পায়, সবাইকে নিয়ে দেশ এগিয়ে যাবে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, আজকের শিক্ষার্থীরাই দেশকে এগিয়ে নিয়ে যাবে। সন্ত্রাস-জঙ্গিবাদ থেকে শিক্ষার্থীরা দূরে থাকবে। বাল্যবিবাহও আমরা চাই না।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন এবং অগ্রনী স্কুল ও কলেজের প্রধান শিক্ষক রেজাউজ্জামান ভ্ইূয়া বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য হাজী মো. সেলিম উপস্থিত ছিলেন।