খােলাবাজার ২৪, সোমবার , ০৪ ফেব্রুয়ারি ২০১৯ঃ  আজ সকাল সাড়ে ১০টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বর্ণাঢ্য বার্ষিক পুলিশ প্যারেডের মধ্যে দিয়ে পুলিশ সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
আজ রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ‘পুলিশ সপ্তাহে’ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ থেকে সাহসিকতা ও সেবামুলক কাজের জন্য প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) সেবা পদকে ভূষিত হয়েছেন পিরোজপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির।
গত  মঙ্গলবার (২৯ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত ওই তালিকায় পিরোজপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবিরকে পিপিএম পদক দেয়ার তথ্য প্রকাশ করা হয়।
২০০৩ সালে ২২তম বিসিএস এর মাধ্যমে তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি পিরোজপুরে ২০১৭ সালের ৩০ নভেম্বর পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

এর আগে পদোন্নতি পেয়ে রাজশাহী পুলিশ একাডেমি সারদায় পুলিশ সুপার ইন সার্ভিস ট্রেনিং হিসেবে ছিলেন।যোগদানের পর থেকেই তার সাহসিকতা ও সেবামুলক কাজ ছিল প্রশংসনীয়।

মুন্সিগঞ্জের সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেওয়া মোহাম্মদ সালাম কবির ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বায়োক্যামেস্ট্রি ও মলিকিউলার বায়োলজি বিষয়ে অনার্স ও মাষ্টার্স ডিগ্রি অর্জন করেন।