শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

তৃতীয় ধাপে ১২৭ উপজেলায় ভোট ২৪ মার্চ

খােলাবাজার ২৪,বৃহস্পতিবার,১৪ ফেব্রুয়ারি ২০১৯ঃ  পাঁচ ধাপে হবে এবারের উপজেলা পরিষদ নির্বাচন। প্রথম ও দ্বিতীয় ধাপের পর এবার তৃতীয় ধাপে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন-ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী তৃতীয় ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ইসি সচিব জানান, তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে মনোয়নপত্র দাখিলের শেষদিন ২৬ ফেব্রুয়ারি, যাছাই-বাছাই ২৮ ফেব্রুয়ারি, প্রত্যাহার ৭ মার্চ এবং ভোটগ্রহণ করা হবে ২৪ মার্চ।

এই ধাপে ১২৭টি উপজেলায় ভোট হবে বলে তিনি জানান।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি প্রথম ধাপের তফসিল ঘোষণা করা হয়েছে। প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট ১০ মার্চ অনুষ্ঠিত হবে। মনােনয়ন দাখিলের শেষ সময় ছিল ১১ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহার ১৯ ফেব্রুয়ারি।

এছাড়া ৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ সময় ১৮ ফেব্রুয়ারি, যাচাই বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ভোট গ্রহন ১৮ মার্চ। এই ধাপে ১২৯টি উপজেলায় ভোট হবে।